Tuesday , 7 May 2024
সংবাদ শিরোনাম

ডানকির ৪০০ কোটি, যেসব সিনেমাকে পেছনে ফেলল

২০২৩ সালে ‘পাঠান’ ও ‘জওয়ান’ দিয়ে বক্স অফিস রীতিমতো কাঁপিয়ে দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। তবে বছর শেষে রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখের প্রথম কাজ ‘ডানকি’ সেভাবে বক্স অফিসে ঝড় তুলতে না পারলেও গুটি গুটি পায়ে ব্যবসাসফল হয়েছে সিনেমাটি। সর্বশেষ বক্স অফিস রিপোর্ট অনুসারে, বিশ্বব্যাপী ৪০০ কোটির মাইলফলক স্পর্শ করেছে ডানকি।

ডানকির প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে বুধবার ডানকির সর্বশেষ বিশ্বব্যাপী আয় শেয়ার করা হয়েছে।

একটি পোস্টার শেয়ার করে জানানো হয়েছে যে সিনেমাটির বর্তমান আয় ৪০৯.৮৯ কোটি রুপি। মঙ্গলবার এটি বিশ্বব্যাপী ৯.৫৯ কোটি আয় করেছে। ১৩ দিন শেষে ভারতে সিনেমাটির আয় ২০০ কোটি ছাড়িয়েছে।গত বছর বিশ্বব্যাপী জওয়ান এবং পাঠান দিয়ে বক্স অফিসে মাইলফলক গড়েছেন শাহরুখ খান।

তবে শাহরুখের গত বছরের তৃতীয় চলচ্চিত্র ‘ডানকি’ সেভাবে আয় করতে পারেনি জওয়ান ও পাঠানের তুলনায় । তবে ডানকি শাহরুখ খানের বিগত সময়ের ব্যবসাসফল চলচ্চিত্র ‘চেন্নাই এক্সপ্রেস’-এর মোট আয়কে ছাড়িয়ে যেতে চলেছে। চেন্নাই এক্সপ্রেস বিশ্বব্যাপী ৪২৩ কোটি রুপি আয় করেছিল। ইতোমধ্যেই শাহরুখের অপর দুটি হিট সিনেমা ‘রাইস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মোট আয়কে ছাড়িয়েছে ডানকি।
এদিকে শাহরুখের বিগত সময়ের হিট চলচ্চিত্রগুলোর মোট আয়কে ছাড়িয়ে গেলেও রাজকুমার হিরানির সর্বশেষ চলচ্চিত্র ‘সঞ্জু’র মোট আয়কে ছাড়াতে পারবে কিনা ডানকি, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। রণবীর কাপুর অভিনীত হিরানির ‘সঞ্জু’ ভারতে ৩৪২ কোটি রুপি আয়ের পাশাপাশি বিশ্বব্যাপী ৫৮৬ কোটি রুপি আয় করেছিল। তবে করোনা মহামারী পরবর্তী যুগের সর্বোচ্চ উপার্জনকারী কমেডি ড্রামা হিসাবে ডানকি নিজের আধিপত্য দেখিয়েছে যেখানে এই মুহূর্তে অ্যাকশনধর্মী চলচ্চিত্রগুলোই বক্স অফিসে দাপট দেখাচ্ছে। প্রভাসের ‘সালার’-এর সঙ্গে সরাসরি বক্স অফিস সংঘর্ষে যাওয়ায় আয়ে বিরাট প্রভাব পড়েছে ডানকির। তবে গুটি গুটি পায়ে বক্স অফিসে সফলতা অর্জন করেছে শাহরুখ-হিরানি জুটির ডানকি।

এদিকে আয়ের নিরিখে অনেক পিছিয়ে থাকলেও ‘ডানকি’ দর্শকদের মন জয় করেছে। সিনেমাটির গল্প ও নির্মাণে সমালোচকদেরও প্রশংসা কুড়াচ্ছে শাহরুখের ‘ডানকি’। হিরানির জাদুতে মুগ্ধ করেছেন শাহরুখ খান- এমনটাই রব উঠেছে চারপাশে। রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র। এটি প্রযোজনা করেছেন শাহরুখের স্ত্রী গৌরী খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট এবং রাজকুমার হিরানি। প্রত্যেকেই নিজ নিজ চরিত্রে দারুণ অভিনয় করেছেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top