Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

শীর্ষে ফিরলেন বাবর, না খেলেই

সবশেষ বিশ্বকাপে হাসেনি বাবর আজমের ব্যাট। তাতে ভারতীয় ব্যাটার শুভমান গিলের কাছে হারাতে হয়েছিল র‍্যাংকিংয়ের শীর্ষ স্থান। আইসিসির সবশেষ হালনাগাদে অবশ্য ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ে নিজের হারানো রাজত্ব ফিরে পেয়েছেন বাবর আজম। সবশেষ বুধবারের হালনাগাদে গিলকে সরিয়ে ৮২৪ রেটিং নিয়ে শীর্ষে উঠেছেন বাবর।

তবে এই সময়ের মধ্যে কোন ওয়ানডে ম্যাচ খেলেননি বাবর। বিশ্বকাপের পর গিল ছন্দে না থাকায় কমেছে তার রেটিং পয়েন্ট। ৮১০ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে শুভমান। বিরাট কোহলির অবস্থান তৃতীয়তে।
 এরপরের দুই অবস্থানে রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার।টি-টোয়েন্টি বোলারদের র‍্যাংকিংয়ে গত তিন সপ্তাহেই শীর্ষ স্থানে এসেছে রদবদল। অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ নৈপুণ্য দেখানোয় র‍্যাঙ্কিংয়ের টপে উঠে আসেন রবি বিষ্ণুই। কিন্তু তাকে হটিয়ে ৭১৫ রেটিং নিয়ে এই সিটে বসেছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজে প্রথম চার টি-টোয়েন্টিতে ৭ উইকেট পেয়েছেন রশিদ। ইংল্যান্ডের দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বসেছেন রশিদ। এক দশক আগে শীর্ষে উঠেছিলেন অফস্পিনার গ্রায়েম সোয়ান। টি-টোয়েন্টি ব্যাটারদের শীর্ষস্থান ধরে রেখেছেন সুর্যকুমার যাদব।টেস্টে ব্যাটারদের মধ্যে সবার উপরে কেন উইলিয়ামসন।

পাকিস্তানের বিপক্ষে ভালো করায় তিন ধাপ এগিয়ে চারে উঠে এসেছে অজি ব্যাটার উসমান খাজা। আর বোলিংয়ে আগের মতোই শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন। এক ধাপ এগিয়ে তিনে প্যাট কামিন্স এবং ৫০০ উইকেটের মাইলফলক ছোঁয়া নাথান লায়ান তিন ধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছেন। আইসিসি
Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top