Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

নিতিন দেশাইয়ের রহস্যজনক মৃত্যু

বলিউডের জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্প নির্দেশক নিতিন দেশাইয়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ (২ আগস্ট) সকালে ভারতের করজাটের এন ডি স্টুডিওতে লাশটি পড়ে ছিল।

আগামী ৯ আগস্ট তার ৫৮তম জন্মদিন উদযাপনের কথা ছিল। এর আগেই তার রহস্যজনক মৃত্যু হয়েছে। কেউ কেউ বলছেন, আত্মহত্যা করেছেন হিন্দি সিনেমার এ খ্যাতনামা শিল্প নির্দেশক।

প্রায় দুদশকের বেশি সময় ধরে তিনি কাজ করছেন হিন্দি সিনেমায়। আশুতোষ গোয়ারেকর, সঞ্জয় লীলা বানসালী, বিধু বিনোদ চোপড়া, রাজ কুমার হিরানির মতো অনেক প্রথম সারির পরিচালকের সঙ্গে কাজ করেছেন তিনি।

তার শিল্প নির্দেশনার ছোঁয়া রয়েছে ‘লগান’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘দেবদাস’, ‘জোধা আকবর’, ‘বাজিরাও মস্তানি’র মতো সিনেমায়। নিজের কাজের জন্য জাতীয় পুরস্কারও পেয়েছিলেন নিতিন।

যে এনডি স্টুডিওতে তার মরদেহ পাওয়া গেছে, সেটির মালিক নিতিন নিজেই। ২০০৫ সালে মুম্বাই থেকে প্রায় ৯০ মিনিটের দূরত্বে ৫২ একর জায়গা নিয়ে এই স্টুডিওটি নির্মাণ করেন। এখানে ‘জোধা আকবর’ সিনেমার মতো আলোচিত সিনেমার শুটিং হয়েছে। শুধু তাই নয় ‘বিগ বস্’–এর বেশ কিছু সিজনের শুটিং হয়েছে নিতিনের এই স্টুডিওতে। শুধু শিল্প নির্দেশনাই নয়, বেশ কিছু সিনেমা ও সিরিয়াল প্রযোজনা করেছেন তিনি। দুই মাধ্যমেই বেশ সাফল্য পান তিনি।

কেন হঠাৎ আত্মহননের পথে বেছে নিলেন তিনি। কারজাট এলাকার বিজেপি বিধায়ক মহেশ বলদি জানান, নিতিনের এনডি স্টুডিও তার সংসদীয় এলাকার অন্তর্ভুক্ত। বেশ কিছুদিন ধরেই চরম আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে দিন গুজরান করছিলেন নিতিন, সেই কারণেই নাকি এ চরম সিদ্ধান্ত নেন শিল্প নির্দেশক। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top