Monday , 6 May 2024
সংবাদ শিরোনাম

কোরআন পোড়ানোর ঘটনায় পোপ ফ্রান্সিসের নিন্দা

সুইডেন এবং ডেনমার্কে পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআনে অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা জানিয়েছেন খ্রিস্টানদের ধর্ম গুরু পোপ ফ্রান্সিস। তিনি এই ঘটনাকে ‘বর্বরতা’ বলে মন্তব্য করেছেন।

আর্জেন্টিনার শিয়া আলেম আব্দুল কারিম পাজকে লেখা এক চিঠিতে পোপ ফ্রান্সিস একথা বলেন। পবিত্র কোরআন পোড়ানোর বিষয়ে আব্দুল কারিম পাজ পোপ ফ্রান্সিসকে এর আগে একটি চিঠি লিখেছিলেন। গতকাল (মঙ্গলবার) ওই চিঠির জবাব দিয়েছেন পোপ ফ্রান্সিস।

গত সপ্তাহে ক্যাথলিক খ্রিস্টানদের ধর্ম গুরুকে লেখা চিঠিতে আব্দুল কারিম পাজ পবিত্র কোরআন পোড়ানোর নিন্দা জানিয়ে বলেছিলেন, যারা এই জঘন্য কাজ করেছে তারা মূলত আব্রাহামিক ধর্মের বিরুদ্ধে।

জবাবে পোপ ফ্রান্সিস লিখেছেন, পবিত্র কোরআন পোড়ানোর ঘটনা সত্যিই বর্বর কাজ। মানুষের মধ্যে সংলাপ অনুষ্ঠানের পথে এটি বাধা সৃষ্টি করে।

এর আগেও পোপ ফ্রান্সিস ধর্ম অবমাননার বিরুদ্ধে নিন্দা জানিয়েছেন এবং এসব কাজের জন্য তিনি রাগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। জুলাই মাসের প্রথম দিকে সংযুক্ত আরব আমিরাত থেকে প্রকাশিত আরবি ভাষার পত্রিকা আল-ইত্তিহাকে দেওয়া এক সাক্ষাৎকারে পোপ ফ্রান্সিস বাক-স্বাধীনতার অজুহাত তুলে পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে সম্পূর্ণভাবে নাকচ করেছিলেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top