Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

ঢাকার মঞ্চ মাতাবেন অনুপম রায় ও তালপাতার সেপাই

বেঙ্গালুরুতে ইঞ্জিনিয়ারিংয়ের চাকরি ছেড়ে ১০ বছর আগে টলিউডে পা রেখেছিলেন জনপ্রিয় গায়ক ও সুরকার অনুপম রায়। ‘আমাকে আমার মতো থাকতে দাও’ গানের সুরে প্রথম ‘অটোগ্রাফ’ দিয়েছিলেন প্লেব্যাকে। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। ‘পিকু’ থেকে ‘প্রাক্তন’, পুরস্কৃত হয়েছেন একের পর এক সিনেমার সংগীত পরিচালনার কাজে।

অন্যদিকে কলকাতার দুই সংগীতশিল্পী প্রীতম দাস ও সুমন ঘোষ অনেকটা খেলার ছলেই তৈরি করেন গানের দল ‘তালপাতার সেপাই’। প্রথমদিকে পুরোনো জনপ্রিয় গান কভার করলেও পরবর্তী সময়ে মৌলিক গানও প্রকাশ করেছেন তারা।

‘সোনার কাঠি’, ‘মশাদের চুমু’, ‘চাঁদের শহর’ কিংবা ‘আমি শুধু খুঁজেছি তোমায়’— গানগুলোয় তাদের সহজাত গায়কি আর প্রাণবন্ত উপস্থিতিতে বুঁদ হয়েছেন দর্শক। পশ্চিমবঙ্গ ছাপিয়ে তালপাতার সেপাইয়ের জনপ্রিয়তা তাই পৌঁছে গেছে বাংলাদেশেও।

এবার ঢাকার মঞ্চ মাতাতে এসেছেন অনুপম রায় ও তালপাতার সেপাই। ইতোমধ্যেই কনসার্টে অংশ নিতে ঢাকায় পৌঁছেছেন অনুপম রায়।

বুধবার (৫ জুলাই) দুপুর ১টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেছেন তিনি।

বৃহস্পতিবার (৬ জুলাই) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তাকে নিয়ে ‘ম্যাজিক্যাল নাইট’ শীর্ষক কনসার্টের আয়োজন করছে ট্রিপল টাইম কমিউনিকেশনস।

প্রতিষ্ঠানটির পিআর ও কমিউনিকেশন পরিচালক আরিফা শবনম বলেন, অনুপম রায়ের সঙ্গে একই ফ্লাইটে কলকাতার ব্যান্ড ‘তালপাতার সেপাই’র সদস্যরাও এসেছেন। এ ছাড়া ওই কনসার্টে আরও অংশ নেবেন অর্ণব, মেঘদল ও হাতিরপুল সেশনস।

ট্রিপল টাইম কমিউনিকেশনস জানিয়েছে, বিকেল পাঁচটার দিকে মঞ্চে উঠবে হাতিরপুল সেশনস; এরপর গাইবে মেঘদল, তালপাতার সেপাই ও অনুপম রায়। রাত ১১টার দিকে অর্ণবের পরিবেশনা দিয়ে কনসার্ট শেষ হওয়ার কথা রয়েছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top