Tuesday , 7 May 2024
সংবাদ শিরোনাম

শত বাধা পেরিয়ে ‘পদ্মাবত’-এর ১০০ কোটি রুপি আয়!

মুক্তির আগে সিনেমাটি পেরোতে হয়েছে শত বাধার জাল। দীপিকা পাড়ুকোণ অভিনীত সিনেমাটির মুক্তির আলো দেখা বন্ধ করতে কম হাঙ্গামা করেনি রাজপুত করণী সেনা। আদালতের রায় অমান্য করে ভারতের চারটি রাজ্যে প্রদর্শিতই হয়নি সিনেমাটি। কিন্তু এরপরও ২৫ জানুয়ারি মুক্তি পেয়ে চারদিনের মাথাতেই ‘পদ্মাবত’ পার করেছে ১০০ কোটি রুপির মাইলফলক।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির আগের দিন বুধবারে পেইড প্রিভিউ থেকে ‘পদ্মাবত’-এর আয় হয় ৫ কোটি রুপি। এরপর বৃহস্পতিবার ১৯ কোটি, শুক্রবারের সরকারি ছুটিতে ৩২ কোটি ও শনিবার ২৭ কোটি রুপি আয় করে সঞ্জয় লীলা বনশালীর সিনেমাটি। রোববার আরও ২৩ কোটি রুপি আয় করে ‘পদ্মাবত’ কেবল ভারত থেকেই আয় করে নিয়েছে ১১০ কোটি রুপি!

তবে এখনই ‘পদ্মাবত’কে ঠিক হিট সিনেমা বলা যাচ্ছে না। কারণ ১৩ শতকের প্রেক্ষাপটে নির্মীত সিনেমাটির নির্মাণব্যয়েই ১৮০ কোটি রুপি।

দিল্লির সম্রাট আলাউদ্দীন খিলজীর কাছে যুদ্ধে হারার পর মেবারের কিংবদন্তী রাজপুত রানী পদ্মীনি আত্মসমর্পণ না করে আগুনে ঝাঁপ দিয়ে আত্মাহুতি দেন। সেই গল্প থেকেই নির্মীত হয়েছে সিনেমাটি।

কিন্তু শুরু থেকেই রাজপুতদের সংগঠন করণি সেনাদের বিরোধিতার মুখে পড়ে সিনেমাটি। এটিকে নিষিদ্ধ করতে উঠে পড়ে লাগে তারা। সঞ্জয় লীলা বনশালী এবং দীপিকা পাড়ুকোণের প্রাণনাশেরও হুমকি দেয়া হয়।

দীপিকার সঙ্গে এই সিনেমায় আরও অভিনয় করেছেন রণবির সিং ও শাহিদ কাপুর।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top