Saturday , 11 May 2024
সংবাদ শিরোনাম

ক্রিস্টাল অ্যাওয়ার্ড পেলেন শাহরুখ

শাহরুখ খান। এখন আর শুধু ভারতের নন, গ্লোবাল আইকন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে তাঁর সুনাম। গতকাল সোমবার তারই স্বীকৃতিস্বরূপ তাঁকে ২৪তম ক্রিস্টাল অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়েছে। সুইজারল্যান্ডের দাভোসে এই সম্মাননা অনুষ্ঠানটি আয়োজিত হয়।

শাহরুখ খানের সাথে আরো সম্মানিত হন ব্রিটিশ সংগীতশিল্পী এলটন জন এবং অস্ট্রেলিয়ান অভিনেত্রী কেট ব্লানচেট। ভারতে নারী ও শিশুদের অধিকার আদায়ের ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য শাহরুখ খানকে এই পুরস্কার দেওয়া হয় বলে জানা গেছে।

পুরস্কারপ্রাপ্তির প্রতিক্রিয়ায় ৫২ বছর বয়সী এই সুপারস্টার বলেন, ‘আমি গভীরভাবে কৃতজ্ঞ ও সম্মানিত। সেই সাথে সাম্প্রতিক সময়ের মানবকুলের দুই মহাপ্রতিভার সাথে একই কাতারে আমাকে রাখার জন্যও কর্তৃপক্ষকে ধন্যবাদ।’

অলাভজনক প্রতিষ্ঠান মীর ফাউন্ডেশনের পক্ষ থেকে মানবতার পক্ষে দাঁড়ানো এবং মানবিক মূল্যবোধের উদাহরণ সৃষ্টির জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে বলে জানা  গেছে। মীর ফাউন্ডেশনের পক্ষ থেকে এই পুরস্কারটি গ্রহণ করেন প্রতিষ্ঠাতা শাহরুখ।

মীর ফাউন্ডেশন মূলত কাজ করে এসিড হামলার শিকার ও কোনো কারণে পুড়ে যাওয়া নারীদের নিয়ে। তাদের চিকিৎসা সহায়তা, আইনি সহায়তা, কারিগরি শিক্ষা প্রদান, পুনর্বাসন এবং সর্বোপরি তাদের নতুন করে বাঁচার প্রেরণা যোগায় মীর।

এ ছাড়াও শাহরুখ খান ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য হাসপাতালে বিশেষায়িত ওয়ার্ড নির্মাণ ও তাদের চিকিৎসার সুব্যবস্থা করেন।

মীর ফাউন্ডেশনের কর্মিদলের প্রশংসা করে শাহরুখ আরো বলেন, ‘আমি এদের নিয়ে গর্বিত। এঁরা সব সময় আমাকে সাহায্য করেছেন, সহযোগিতা করেছেন। নিজেদের সর্বোচ্চটা দিয়ে ভিকটিমদের পাশে থেকেছেন।’

নিজের পরিবারের প্রতিও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি শাহরুখ। বলেন, ‘আমি আমাকে প্রচ্ছন্ন সহযোগিতা ও সহমর্মিতা প্রদর্শনের জন্য আমার পরিবার, বিশেষ করে আমার বোন, স্ত্রী এবং কন্যার প্রতি কৃতজ্ঞ। তাদের সমর্থন ছাড়া এত বড় কাজ হয়তো আমার একার পক্ষে করা সম্ভব ছিল না।’

এরপর তিনি ডায়াসের পাশে দাঁড়িয়ে এলটন জনের সাথে একটি সেলফি তোলেন।

এর আগে ভারতীয়দের মধ্যে থেকে এই পুরস্কার আরো পেয়েছেন বিগ বি অমিতাভ বচ্চন, এ আর রহমান, শাবানা আজমি এবং আমজাদ আলী খান।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top