Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

ফিলিস্তিনের পক্ষ নিলেন ব্রিটিশ এমপি

গাজায় ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় ফিলিস্তিনের পক্ষ নিয়েছেন এক ব্রিটিশ এমপি। দেশটিতে দ্রুত মানবিক যুদ্ধবিরতির দাবিতে তিনি দল থেকে পদত্যাগ করেছেন। বুধবার (৮ নভেম্বর) দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পদত্যাগ করা ওই এমপির নাম ইমরান হোসেন। তিনি ব্রিটিশ লেবার দলের এমপি ও ব্রিটেনের ছায়া মন্ত্রিসভার নিউ ডিল ফর ওয়ার্কিং পিপল বিষয়ক মন্ত্রী। দলের প্রধান কির স্টারমার যুদ্ধবিরতির দাবি তোলার ব্যাপারে সরকারের ওপর চাপ সৃষ্টির বিষয়টি প্রত্যাখ্যান করার পর তিনি পদত্যাগ করেন।

ধারণা করা হচ্ছে, এভাবে পদত্যাগের মাধ্যমে তিনি গাজায় যুদ্ধবিরতির জন্য দলে ওপর চাপ সৃষ্টি করতে চাচ্ছেন।

দলীয়প্রধানকে লেখা চিঠিতে তিনি বলেন, ইসরায়েলি সেনারা গাজায় যে অপরাধ চালাচ্ছে তাতে আপনি সমর্থন দিয়েছেন। অবরুদ্ধ গাজা উপত্যাকার লোকজনকে জিম্মি করে তাদের খাদ্য, পানি, বিদ্যুৎ, ওষুধ ও চিকিৎসা সুবিধায় বাধা দেওয়া আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। এমন পরিস্থিতিতেও ইসরায়েলের হামলা অব্যাহত রাখার বিষয়ে আপনার মন্তব্যে আমি বিব্রত।

সংবাদামাধ্যম জানিয়েছে, ব্রিটিশ লেবার দলের প্রধার স্টারমার গাজায় ইসরায়েলের হামলার সমর্থন করেছেন। তিনি সেখানে আগ্রাসন চালিয়ে যাওয়ার পক্ষে মত দিয়েছেন। দলীয় প্রধানের এমন ভূমিকার সামলোচনা করেছেন এ ব্রিটিশ এমপি। তিনি গাজা উপত্যকায় যুদ্ধবিরতির পক্ষে সমর্থন দিয়ে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top