Thursday , 9 May 2024
সংবাদ শিরোনাম

আবারও বিএনপির ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের ডাক

দুদিনের বিরতি দিয়ে আগামী রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চতুর্থ দফায় ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় রিজভী বলেন, চলমান আন্দোলনে ও ন্যায্য মূল্যের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে আগামীকাল শুক্রবার সারাদেশে জুমার নামাজের শেষে দোয়া অনুষ্ঠিত হবে।

জরুরি কাজে নিয়জিত যানবাহন অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানান তিনি।

এর আগে একই কর্মসূচি পালনের আহ্বান জানান লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)। শান্তিপূর্ণভাবে এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য এলডিপির নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি-হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে গত ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালিত হয়।

এরপর প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করা হয়। দ্বিতীয় দফায় ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। তৃতীয় দফায় ৭ ও ৮ নভেম্বর টানা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top