Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

মিচেলের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের ২৭৩ রান সংগ্রহ

বিশ্বকাপে দুই দলই খেলেছে চারটি করে ম্যাচ। অপরাজিত থেকে টেবিলের শীর্ষ দুই স্থান নিজেদের দখলে রেখেছে ভারত ও নিউজিল্যান্ড। অপরাজিত থাকার লড়াইয়ে আজ মুখোমুখি হয়েছে দুই দল।

এমন হাই ভোল্টেজ ম্যাচে আগে ব্যাট করে ড্যারিল মিচেলের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে অল আউট হওয়ার আগে ২৭৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

রোববার ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। নিউজিল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করেন উইল ইয়ং ও ডেভন কনওয়ে।

শুরুতেই কনওয়েকে হারায় ব্ল্যাকক্যাপসরা। ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই চতুর্থ ওভারে মোহাম্মদ সিরাজের বলে শ্রেয়স আইয়ারের হাতে ধরা পড়েন তিনি। আরেক ওপেনার উইল ইয়ংও ১৭ রানের বেশি করতে পারেননি। তাকে বোল্ড করেন শামি।

মাত্র ১৯ রানে দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল। অনবদ্য ব্যাটিংয়ে ৫৬ বলে অর্ধশতক পূরণ করেন রবীন্দ্র। তার একটু পরই ফিফটি পূরণ করেন মিচেল। সিরাজের বলে সিঙ্গেল নিয়ে ৬০ বলে অর্ধশতকে পৌঁছান এ কিউই ব্যাটার।

একপর্যায়ে রাচিন ও মিচেলের জুটিতে সাড়ে তিনশোর স্বপ্ন দেখছিল নিউজিল্যান্ড। তবে শামির বলে ৭৫ রানে রাচিন ফিরলে ভেঙে যায় দুজনের ১৫৯ রানের জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা।

কিউই অধিনায়ক টম ল্যাথাম এদিন ৫ রানের বেশি করতে পারেননি। ২৩ রানে আউট হন গ্লেন ফিলিপস। মার্ক চাপম্যান ফেরেন ৬ রানে। মিচেল স্যান্টনার ১ রান করলেও খাতা খুলতে পারেননি ম্যাট হেনরি।

অন্যাপ্রান্তে কেউ টিকতে না পারলেও একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন মিচেল। ঠিক ১০০ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। মূলত তার ক্যারিয়ার সেরা ১৩০ রানে ভর করেই লড়াকু সংগ্রহ পায় কিউইরা।

ভারতের হয়ে এ ম্যাচে বল হাতে আলো ছড়ান চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা মোহাম্মদ শামি। তিনি একাই ৫ উইকেট শিকার করেন। এছাড়া কুলদীপ যাদব দুটি এবং জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ একটি করে উইকেট শিকার করেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top