Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

ক্লাসেন-জ্যানসেনের তাণ্ডবে রানপাহাড়ে প্রোটিয়ারা

শুরুটা ছিল উইকেট পতনের মধ্য দিয়ে। ম্যাচের দ্বিতীয় বলে আউট হন কুইন্টন ডি কক। শুরুর সেই ধাক্কা সামলে নেন রেজা হেনড্রিকস এবং রাশি ফন ডার ডাসেন। এরপর হাল ধরেন এইডেন মার্করাম এবং হেনরিখ ক্লাসেন। শেষটায় ব্যাট হাতে তাণ্ডব চালান ক্লাসেন এবং মার্কো জ্যানসেন।

শনিবার তাদের বিধ্বংসী ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে রানপাহাড়ে চেপে বসেছে দক্ষিণ আফ্রিকা। লখনৌতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান করেছে প্রোটিয়ারা। সবচেয়ে বড় অবদান ছিল ক্লাসেন এবং জ্যানসেনের। মাত্র ৭৭ বলে ১৫১ রানের বিধ্বংসী এক জুটি উপহার দেন দুজনে। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ক্লাসেন। ৬৭ বলে ১২ চার এবং ৪ ছক্কায় ১০৯ রানের ইনিংস সাজান তিনি। জ্যানসেন অপরাজিত ছিলেন ৭৫ রানে। তার ৪২ বলের ইনিংসে ছিল ৩ চার ও ৬ ছক্কার মার। এর আগে দ্বিতীয় উইকেট জুটিতে ১২১ রানের প্রতিরোধ গড়ে তুলেন হেনড্রিকস এবং ডার ডাসেন। ডি কক মাত্র ৪ করে আউট হওয়ার পর তাদের প্রতিরোধেই শক্ত প্লাটফর্ম পায় দক্ষিণ আফ্রিকা।

হাফসেঞ্চুরি তুলে নেন হেনড্রিকস (৮৫) এবং ডার ডাসেন (৬০)। ৪২ রান আসে ভারপ্রাপ্ত অধিনায়ক মার্করামের ব্যাট থেকে। ইংল্যান্ডের হয়ে সফল বোলার ছিলেন রিস টপলি। ৮.৫ ওভারে ৮৮ রান খরচায় ৩ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ২টি করে উইকেট শিকার করেন গাস আটকিনসন এবং আদিল রশিদ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top