Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

জোড়া সেঞ্চুরিতে রানপাহাড়ে শ্রীলঙ্কা

ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপে তিনশ’র বেশি স্কোর করল শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রান তাড়ায় ৩২৬ করেছিল তারা। সোমবার হায়দরাবাদে পাকিস্তানকে জয়ের জন্য ৩৪৫ রানে টার্গেট দিয়েছে লঙ্কানরা। জোড়া সেঞ্চুরিতে রানপাহাড়ে চড়েছে দলটি।

রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪৪ রানের বড় সংগ্রহ পায় দ্বীপ দেশটি। সেঞ্চুরি হাঁকান কুশাল মেন্ডিস এবং সাদিরা সামারাবিক্রমা। মেন্ডিস থামেন ১২২ রানে। তার ৭৭ বলের ইনিংসে ছিল ১৪ চার এবঙ ৬ ছক্বার মার। সামারাবিক্রমা ১১ চার ও ২ ছক্কায় সাজান ১০৮ রানের ইনিংস (৮৯ বলে)।

যদিও শুরুটা ভালো ছিল না শ্রীলঙ্কার। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন কুশাল পেরেরা। তাকে আউট করেন হাসান আলি। পাথুম নিসাঙ্কা-মেন্ডিসের ১০২ রানের জুটিতে সেই ধাক্কা সামাল দেয় শ্রীলঙ্কা। এরপর আর কঠিন কিছুর সম্মুখীন হতে হয়নি তাদের। নিসাঙ্কা ৫১ রানে আউট হন শাদাব খানের বলে। এরপর মেন্ডিস-সামারাবিক্রমা গড়ে তুলেন ১০৯ রানের প্রতিরোধ।

দুই সেঞ্চুরিয়ানকে শিকার বানান হাসান আলি। সব মিলিয়ে পাকিস্তানি এই পেসার পান ৪ উইকেট। বিনিময়ে ১০ ওভারে দেন ৭১ রান। একটি করে উইকেট পান শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ এবং শাদাব খান।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top