Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

তামিমকে ছাড়াই বাংলাদেশের বিশ্বকাপ ‌দল ঘোষণা

আনুষ্ঠানিকভাবে এখনো বিশ্বকাপে দল ঘোষণা করেনি বাংলাদেশ। তবে বিসিবির ঘনিষ্ঠ একটি সূত্রে জানা গেছে, বিশ্বকাপে বাংলাদেশ দলের ১৫ সদস্যের স্কোয়াডে থাকছেন না অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। জানা গেছে, পুরোপুরি ফিট না হওয়ায় তামিমকে বিশ্বকাপ দলে না রাখার সিদ্ধান্ত হয়েছে।

দলের নেতৃত্বে থাকছেন সাকিব আল হাসান। তামিমের জায়গায় তানজিদ হাসান তামিমকে ওপেনার হিসেবে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপে। লিটন দাসের সঙ্গে তারই ওপেন করার কথা।

এদিকে জানা গেছে, পেস আক্রমণে শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে ঢুকে পড়েছেন তানজিম হাসান সাকিব। সেক্ষেত্রে পঞ্চম পেসার হিসেবে খালেদ আহমেদের সুযোগ মিলবে না।

বিভিন্ন সূত্রের খবর, গতকাল তামিম ইকবাল নির্বাচকদের বলেছেন, যদি তাকে বিশ্বকাপ দলে নেওয়া হয়, তাহলে শতভাগ ফিট নন এটা মেনে নিয়েই নিতে হবে। দলে থাকলে তিনি তার সর্বোচ্চটা দিয়েই খেলার চেষ্টা করবেন। তবে তার পিঠের সমস্যার কথা গুরুত্ব সহকারে সামনে এনেছেন। সে কারণে নির্দিষ্ট করে ৫টি ম্যাচ খেলতে চাওয়ার কথা জানিয়েছিলেন তামিম।

বিষয়টি জানার পর আপত্তি তোলেন সাকিব। তিনি বলেছেন, আনফিট কিংবা হাফ-ফিট কেউ দলে থাকলে তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না।

বিষয়টি নিয়ে গতকাল রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় আলোচনায় বসেন সাকিব ও হাথুরুসিংহে। সেখানকার আলোচনায় কী সিদ্ধান্ত হয়েছে সেটি প্রকাশ্যে আসেনি। তবে সাকিবের মতোই কোচও আনফিট তামিমকে চান না বলে জানা গেছে। এরপর আজ দুপুরে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে এ বিষয়ে আলোচনা করেন পাপন।

জানা গেছে, কিছু সময় পরই বিসিবির অফিসিয়াল ফেসবুক পেইজে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হবে এবং জার্সি উন্মোচন করা হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top