Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

উদ্বোধনী ম্যাচে টস জিতে পাকিস্তান ব্যাটিংয়ে

আজ পাকিস্তানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের পর্দা উঠলো। টুর্নামেন্টে নবাগত নেপালের বিপক্ষে টস জিতে উদ্বোধনী ম্যাচে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

শুধু এশিয়া কাপই নয়, আন্তর্জাতিক ক্রিকেটের যে কোনো পর্যায়ে এই প্রথম নেপালের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। তবে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ বলে প্রতিপক্ষকে ছোট করে দেখতে রাজি নয় পাকিস্তানিরা। যে কারণে নেপালের মতো দলের বিপক্ষেও শক্তিশালী একাদশ গঠন করেছে তারা।

উইকেট অনেক শুকনো। ব্যাটে রান আসবে। এ কারণেই টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। অন্যদিকে নেপাল অধিনায়ক রোহিত পাডৌলে বলেন, এশিয়া কাপ খেলতে আসতে পেরেছে, এ কারণে তার দেশ এবং খেলোয়াড়রা বেশ আনন্দিত। খেলাটাকে উপভোগ করতে চান তারা।

এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৪৯ রান। ব্যাটিং করছেন বাবর আজম ১৩ রানে এবং তার সাথে মো: রিজওয়ান অপরাজিত আছেন ১১ রানে। এর আগে আউট হয়েছেন ফাখার জামান ১৪ রানে এবং ইমামুল হক ফিরে গেছেন ৫ রানে।

পাকিস্তানের প্রথম একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আঘা, ইফতিখার আহমেদ, ফাখর জমান, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ।

নেপালের প্রথম একাদশ

কুশল বুর্তেল, আসিফ শেখ (উইকেটরক্ষক), রোহিত পাডৌলে (অধিনায়ক), আরিফ শেখ, কুশল মাল্লা, দিপেন্দ্র সিং আইরি, গুলশান ঝা, সম্পাল কামি, করণ কেসি, সন্দিপ লামিচানে এবং ললিত রাজবংশি।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top