Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

লড়াই করেও হারল বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপে লেবাননের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে লড়াই করেও হারের তেতো স্বাদ পেয়েছেন জামাল ভূঁইয়ারা।

বৃহস্পতিবার ভারতের ব্যাঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে লেবাননের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। এই ম্যাচের প্রথমার্ধে লেবাননকে রুখে দিলেও বিরতির পর এক গোল হজম করে বসে হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

সাফের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শেষ মুহূর্তে লেবাননের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এতে হার দিয়ে সাফ মিশন শুরু করলো লাল-সবুজের জার্সিধারীরা।

এদিন ম্যাচে ৬৭ শতাংশ বল দখল রেখে গোলের জন্য ১৫টি শট নেয় লেবানন, যার পাঁচটি ছিল লক্ষ্যে। অন্যদিকে বাংলাদেশ ছয়বার প্রচেষ্টা চালায়। যেখানে দুইটি ছিল অন টার্গেট।

ম্যাচের শুরু থেকেই রক্ষণ জমাট রেখে খেলতে থাকে বাংলাদেশ। লেবাননের ফুটবলাররা কয়েকবার আক্রমণের চেষ্টা চালালেও সেটি জোরালো হয়নি লাল সবুজদের রক্ষণের কারণে। তবে বলের দখল লেবাননের কাছেই বেশি ছিল।

ম্যাচের ১১তম মিনিটে প্রথম আক্রমণের চেষ্টা চালায় বাংলাদেশ। সেটি ফলপ্রসূ না হলেও ফ্রি কিক আদায় করে নেন ইসা। তবে সেটি কাজে লাগাতে পারেননি জামাল ভূঁইয়ারা। ১৬ মিনিটে প্রথম শক্ত আক্রমণে যায় লেবানন। যদিও সেটি লক্ষ্যে রাখতে পারেননি দলটি।

২২ মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় বাংলাদেশ। সেটি সহজেই আটকে দেন লেবানিজ গোলরক্ষক। এরপর দুই দল আরো কয়েকবার আক্রমণ ও প্রতি আক্রমণ চালায়। তবে কোনো দলই সাফল্যের দেখা পায়নি।

কর্নার থেকে ৩৪ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল লেবানন। পরের মিনিটে আরেকটি আক্রমণ করে তারা। তবে দুইবারই গোলরক্ষক আনিসুর রহমান জিকোর দুর্দান্ত সেভে হতাশ হয় দলটি।

৪৩ মিনিটে ফাহিমের দুর্দান্ত একটি অন টার্গেট শট কর্নারের বিনিময়ে আটকে দেন লেবানন গোলরক্ষক। তবে কর্নারটি কাজে লাগাতে পারেননি জামাল-তপুরা।

বিরতি থেকে ফিরেই দারুণ কয়েকটি সুযোগ তৈরী করেও ফিনিশিংয়ের অভাবে ব্যর্থ হয় বাংলাদেশ। পরপর দুইবার ডি বক্সের মধ্যে বল পেয়েও সুযোগ হাতছাড়া হয় জামাল ভূঁইয়াদের। তবে নিজেদের সুযোগ ঠিকই কাজে লাগায় লেবানিজরা।

ম্যাচের ৭৯ মিনিটে বাংলাদেশের জালে বল পাঠিয়ে দেন লেবানিজ উইঙ্গার হাসান মাতুক। এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে ভালো সুযোগ পেয়ে আবারো ব্যর্থ হয় বাংলাদেশ। ৯৫তম মিনিটে বাংলাদেশের জালে আরেকটি বল পাঠায় লেবানন। এতে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মধ্য প্রাচ্যের দেশটি।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top