Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

বর্ণবাদ ইস্যুতে ভিনিসিয়াসের সঙ্গে থাকার ঘোষণা এমবাপ্পের

লালিগায় বর্ণবাদের শিকার হয়েছেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। একবার, দুইবার নয়, চলতি মৌসুমে এ নিয়ে পাঁচবার বর্ণবাদের শিকার হয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। এ নিয়ে লা লিগা কর্তৃপক্ষের ওপর অখুশি এই ফুটবলার। তার অভিযোগ, সবকিছু জেনেও লা লিগা কর্তৃপক্ষ এই বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

ফুটবলে বর্ণবাদ নতুন কিছু নয়। কিন্তু, ভিনিসিয়াস বারবার শিকার হচ্ছেন বর্ণবাদী আচরণের, যা প্রভাব ফেলছে তার মানসিক অবস্থায়ও। এমনকি, সর্বশেষ ম্যাচে চেয়েছিলেন মাঠ থেকে উঠে যেতে। তাকে সে যাত্রায় মাঠে রাখেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি ।

নিজের প্রতি হওয়া বর্ণবাদী আচরণ নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন ভিনিসিয়াস। এমন সময়ে তিনি পাশে পাচ্ছেন রোনালদিনহো থেকে শুরু করে নেইমার এমবাপ্পেদের। সঙ্গে আছেন মাদ্রিদের সতীর্থ থেকে কোচরা।

আজ সোমবার (২২ মে) ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকমের একটি প্রতিবেদনে জানা যায়, ভিনিসিয়াসকে উদ্দেশ্য করে এমবাপ্পে লিখেন, ‘তুমি একা নও। আমরা তোমার সঙ্গে আছি এবং তোমাকে সমর্থন করছি।’

মূলত ভিনিসিয়াসের করা পোস্টটি ইন্সটাগ্রামে শেয়ার করে কথাগুলো লিখেন ফরাসি তারকা এমবাপ্পে। একই কাজ করেন নেইমারও। সেখানে নেইমার একই সঙ্গে রাগ, ভালোবাসা ও মুষ্টিবদ্ধ হাতের ছবি দেন। যাতে প্রকাশ পায় বর্ণবাদের বিরুদ্ধে ক্ষোভ, বন্ধুর প্রতি ভালোবাসা ও একতার বাণী।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top