Monday , 13 May 2024
সংবাদ শিরোনাম

শরীয়তপুর-চাঁদপুর নৌ রুটে ফেরি চলাচল শুরু

শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই নৌরুটকে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর আগে ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতাধীন ছিল মেঘনা নদীর নৌরুটটি। পরে মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সংকেত দেওয়ার কারণে এ নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

রোববার (১৪ মে) রাত ১০টায় বিআইডব্লিউটিসির শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট কর্তৃপক্ষ মানবকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন মানবকণ্ঠকে বলেন, রাত ৯টা ৫০ মিনিটে রো রো ফেরি ভাষা সৈনিক ডা. গোলাম মাওলা চাঁদপুরের উদ্দেশে ছেড়ে গেছে। ফেরিটি একটি যাত্রীবাহী বাস, ১৭ টি ট্রাক ও প্রায় ২৫ জন যাত্রী নিয়ে মেঘনা নদী পাড়ি দিয়েছে।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখার প্রভাব কমে যাওয়ায় আবহাওয়া অধিদপ্তর মহাবিপদের সতর্ক বার্তা নামিয়ে ফেলেছে। কমফোর্ট পরিবহনের যাত্রীবাহী বাসটি খুলনা থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে এসেছিল। ঘূর্ণিঝড় মোখার কারণে ফেরিঘাটে বাসটির যাত্রীরা বিপাকে পড়েছিল। যারা নৌপথে চলাচল করেন, তাদের প্রতি অনুরোধ থাকবে আবহাওয়ার খোঁজ খবর নিয়ে যেন তারা ঘর থেকে বের হন।

তিনি আরও বলেন, নরসিংহপুর ফেরিঘাট থেকে রো রো ফেরি ডা. গোলাম মাওলা ও মাঝারি আকৃতির ফেরি কাকলি, ফেরি চেতুকি, ফেরি কুমারী, ফেরি কামিনি, ফেরি কিশোরী নিয়মিত চলাচল করবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top