Monday , 29 April 2024
সংবাদ শিরোনাম
শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না- অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না- অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহী জেলার বাগমারা উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বড়বিহানালী উচ্চ বিদ্যালয়ে এস,এস, সি পরীক্ষার্থীদের বিদায় ও সংবর্ধণা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১লা ফেব্রুয়ারী ২০২৪) সকাল ১০টায় বড়বিহানালী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই আয়োজন করা হয়।
উক্ত বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি  মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৫৫ বাগমারা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ।
বিশেষ অতিথি ছিলেন,বাগমারা উপজেলা আওয়ামী লীগের তিনবারের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি এ্যাডঃ জাকিরুল ইসলাম সান্টু,বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল,রাজশাহী জেলা শ্রম বিষয়ক সম্পাদক প্রভাষক এস এম মাহাবুর রহমান, তাহেরপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ এস এম জিয়া উর্দ্দিন টিপু, বাগমারা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ ছালাম প্রামানিক,  বাগমারা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আঃ জলিল মাষ্টার। এ সময় উপস্তিত ছিলেন, রাজশাহী জেলা পরিষদের সদস্য মোঃ আবু জাফর মাষ্টার, গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, হামিরকুৎসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন,         বড়বিহানালী ইউনিয়ন আওয়ামী লীগের সহ- সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সোলাইমান আলী হিরু, বড়বিহানালী ইউনিয়ন আওয়ামী লীগের সহ- সভাপতি আলহাজ্ব কে এম হাবিবুর রহমান মাষ্টার,বড়বিহানালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন আলী সরদার। উক্ত অনুষ্ঠানে বড়বিহানালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেকেন্দার আলী স্বাগত বক্তব্যে পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য বলেন,তোমরা যারা এস এস সি পরীক্ষা দিবে পরীক্ষা শুরু হওয়ার আগে ভাল ভাবে প্রশ্ন দেখবে। যে প্রশ্নটা সহজ পারবে, সেটা আগে থাকায় লিখবে। বিদ্যালয়ের শিক্ষকরা যে ভাবে শিখিয়েছেন। সেগুলো স্মরনে রাখতে হবে। ভালো রেজাল্ড করতে হবে।বিদ্যালয়ের সুনাম ধরে রাখতে হবে। আর ছাত্র-ছাত্রীর অভিভাবক গন আপনাদের সন্তানদের ভাল করে দেখাশোনা ও ভাল গাইড দেবেন। পরীক্ষার সেন্টারের গিয়ে শিক্ষার্থীদের মনোযোগ নষ্ট করবেন না। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফছার আলী মোল্লা, ঝিকরা ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ ছালাম প্রামানিক, মোঃ জোনাব আলী, সাবেক ইউপি সদস্য মোঃ আবু বক্কর সির্দ্দিক-, স্বাদ-আক্কাছ বাবু সহ- ম্যানেজিং কমিটির সকল সদস্য বৃন্দ। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন বড়বিহানালী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৌলভী মোঃ মোজাফ্ফর আলী প্রামানিক।
রাজশাহী-৫৫ বাগমারা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। আগামী দিনে তোমাদেরকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। দেশে সু-শাসন প্রতিষ্টায় তোমাদেরই যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। তবেই দেশ দূর্নীতি ও সন্ত্রাস মুক্ত হবে।বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও চারবারের নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বছরে প্রথমে জানুয়ারী মাসে ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্য বই বিতরণ, গরীব অসহায় ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি প্রদান, হাইস্কুল, কলেজ, মাদ্রাসায়, প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণ করেছেন ও শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। যার সুফল দেশের স্কুল কলেজের ছেলে-মেয়েরা ভোগ করে আসছে।
বক্তব্য শেষে বিদায়ী ছাত্র/ ছাত্রীদের সফলতা কামনা করে মিলাদ ও দোয়া মোনাজাত করা হয়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top