Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

বাগমারা গুনিয়াডাঙ্গা কমিউনিটি ক্লিনিকে ব্র্যাকের উদ্যোগে আলোচনা সভা

বাগমারা(রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলার ঝিকরা ইউনিয়নে গুনিয়াডাঙ্গা কমিউনিটি ক্লিনিকে গ্রুপ (CG) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহষ্পতিবার (২৮ জুলাই ২০২২) সকাল ১১টায় উপজেলার গুনিয়াডাঙ্গা কমিউনিটি ক্লিনিকে ব্র্যাক এর আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এই মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত গুনিয়াডাঙ্গা কমিউনিটি ক্লিনিকের সদস্য অবসর প্রাপ্ত শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফছার আলী মোল্লার সভাপতিত্বে ও গুনিয়াডাঙ্গা কমিউনিটি ক্লিনিকের সি এইচ সিপি ও সদস্য সচিব আঃ হালিম প্রামানিক এর পরিচালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন,বাগমারা ব্র্যাকের মুভিলাইজার আমিনুুল ইসলাম তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল এ পর্যন্ত মানুষ করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হচ্ছে। করোনা ভ্যাকসিন ৩য় ডোজ যারা নেন নি। তারা তাড়াতাড়ি ৩য় ডোজ নিতে হবে কোন ভয় নাই। বাল্য বিবাহ যাতে না হয় তা প্রতিরোধ করতে হবে। বাল্য বিবাহ হলে প্রসূূূূতি মায়ের অনেক সমস্যা হয়। করোনা টিকা না নিলে কোন ক্রমেই এই অদৃশ্য শত্রুর থাবা থেকে মানুষ যেন রক্ষা পাচ্ছে না।এ থাবা থেকে রক্ষা পেতে হলে আমাদের প্রত্যেককে তার নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে।সচেতনতার কোন বিকল্প নেই। বাড়ি
থেকে বাহির হওয়ার সময় অবশ্য মাস্ক ব্যবহার করবেন।ঘন, ঘন, সাবান ও স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, যথাসম্ভব জন সমাগম এড়িয়ে চলার সচেতনতা বৃদ্ধির জন্য আহবান জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন,মোঃ এমদাদুল হক, মোঃ শাহাজান আলী, মোঃ এরশাদ আলী, খয়বর আলী,মোছাঃ আছিয়া বেগম, রেজাউল করিম, রেফাজ উর্দ্দিন, কহিনুর প্রমুখ।পরে ব্র্যাকের পক্ষ থেকে গুনিয়াডাঙ্গা কমিউনিটি ক্লিনিকের পরিচালনা কমিটির ১৭ জন সদস্য সকল কে গ্রামে গিয়ে সবাইকে করোনা ভ্যাকসিনের ৩য় ডোজ নিতে বলবেন,খাদ্য, পুষ্টি বিষয়ে জনসেচতনা মূূলক প্রচার করার জন্য আহবান জানান ও সবাইকে মাস্ক পরা জন্য বলবেন আপনারা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top