Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

চট্টগ্রামে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট ৯ মাস পর

করোনার কারণে সবকিছু ওলটপালট হয়ে গেলেও এ বছর ঘরের মাঠে বেশ কিছু আন্তর্জাতিক সিরিজ খেলেছে বাংলাদেশ। করোনা না থাকলেও সংখ্যাটা আরও বাড়ত এবং দেশের বিভিন্ন ভেন্যুতে খেলা হতো। মহামারীর পরিস্থিতিতে বাংলাদেশের হোম ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছে শুধুমাত্র মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। ওই সিরিজের একটি টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা আছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে।

গত ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ দল। ওই সফরে তারা একটি করে ওয়ানডে আর টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল চট্টগ্রামে। বন্দরনগরীর মাঠে শেষ টেস্ট হয়েছিল ৩ থেকে ৭ ফেব্রুয়ারি আর শেষ ওয়ানডে অনুষ্ঠিত হয় একই বছরের ২৫ জানুয়ারি। টেস্ট ম্যাচটি খর্বশক্তির উইন্ডিজ দল জিতে নিয়েছিল ৩ উইকেটের ব্যবধানে। তবে ওয়ানডে ম্যাচটি ১২০ রানের বিশাল ব্যবধানে জিতে ক্যারিবীয়দের ধোলাই করেছিল বাংলাদেশ।

জৈব সুরক্ষা বলয়ের বাধ্যবাধকতার কারণে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে মোট ১০টি টি-টোয়েন্টি ম্যাচের সবগুলোই অনুষ্ঠিত হয়েছে মিরপুর শেরে বাংলায়। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ হয়েছিল সেই ২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে। ওই ম্যাচে সাকিব আল হাসানাএর ৪৫ বলে অপরাজিত ৭০* রানে ভর করে ৬ উইকেটে জিতেছিল বাংলাদেশ। চট্টগ্রামে আবার কবে ওয়ানডে আর টি-টোয়েন্টি হবে তা বলা মুশকিল। তবে আগামী ২৬ নভেম্বর এই মাঠেই প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top