Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

ভারতকে ইনিংস হারের লজ্জা দিল ইংল্যান্ড

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে বিরাট কোহলির ভারত। ভারতকে ইনিংস ও ৭৬ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে জো রুট বাহিনী। প্রথম ইনিংসে ৭৮ রানে অল-আউট হওয়া ভারত দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২৭৬ রানে। ওলি রবিনসনের দুর্দান্ত বোলিংয়ে চোখের পলকে আজ চতুর্থ দিনের এক সেশনেই তাদের ৮ উইকেট পড়ে যায়। ২৬ ওভারে ৬ মেডেনসহ ৬৫ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন রবিনসন।

লিডসে প্রথম ইনিংসে টস জিতে ব্যাটিং করতে নেমে ভারত মাত্র ৭৮ রানে গুটিয়ে যায়। জবাবে প্রথম ইনিংসে ৪৩২ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। টানা তৃতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকান ইংলিশ অধিনায়ক জো রুট। তার ১২১ রানের ইনিংস ছাড়াও ডেভিড মালান ৭০, হাসিব হামিদ ৬৮ আর রোরি বার্নস ৬১ রান করেন। মোহাম্মদ শামি ৪ উইকেট নিলেও রান খরচ করেন ৯৫। ৩৫৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে ভারত। ম্যাচে ফেরা তো দূরের কথা, ফলোঅন এড়ানোই কোহলিদের জন্য কঠিন হয়ে যায়।

রোহিত শর্মার ব্যাট থেকে এবারও পঞ্চাশোর্ধ (৫৯) ইনিংস এসেছে। লোকেশ রাহুল আউট হন ৮ রানে। গত কয়েক ম্যাচে ধারাবাহিকভাবে ব্যর্থ চেতেশ্বর পূজারা ১৮৯ বলে ৯১ রানে আউট হন। অধিনায়ক বিরাট কোহলি ৫১ নম্বর ইনিংসেও তিন অংক ছুঁতে পারেননি। অলি রবিনসনের বলে আউট হওয়ার আগে করেন ৫৫ রান। এছাড়া ভারতের আর কোনো পঞ্চাশোর্ধ ইনিংস নেই। শেষের দিকে রবীন্দ্র জাদেজা করেন ৩০ রান।

২ উইকেটে ২১৫ রানে তৃতীয় দিন শেষ করা ভারত আজ চতুর্থ দিনের এক সেশনেই বাকি ৮ উইকেট হারায়! সেটাও মাত্র ৬৩ রানের মাঝে। বল হাতে ভয়ংকর হয়ে ওঠেন ওলি রবিনসন। এই মিডিয়াম পেসার তুলে নেন রোহিত শর্মা, বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ আর ইশান্ত শর্মার উইকেট। তার বোলিং ফিগার ২৬-৬-৬৫-৫। ক্রেইগ ওভারটন নেন ৪৭ রানে ৩ উইকেট। ১টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন আর মঈন আলী।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top