Monday , 6 May 2024
সংবাদ শিরোনাম

সিভিল সার্ভিস কর্মকর্তাদের জনকল্যাণে আত্মনিয়োগের আহ্বান

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জনগণের কল্যাণে আত্মনিয়োগ করার জন্য সিভিল সার্ভিস কর্মকর্তাদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি।

আজ রবিবার সকালে রাজধানীর বিসিএস অ্যাডমিন একাডেমিতে আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান স্পিকার।

স্পিকার বলেন, ‘সিভিল সার্ভিস কর্মকর্তারা দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে তাঁদের মেধা ও যোগ্যতার প্রমাণ দিয়ে চাকরিতে এসেছেন। সিভিল সার্ভিস রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে জনগণের সেতুবন্ধন তৈরি করে। দায়িত্ব পালনে বিষয়টি সবাইকে মনে রাখতে হবে।’

বিসিএস অ্যাডমিন একাডেমির রেক্টর মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, এমপি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহমেদ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, প্রশিক্ষণ জ্ঞানের পরিধি বাড়ায়। আর সঠিক ও দ্রুত সিদ্ধান্ত নিতে সহায়তা করে তথ্য। আইন ও প্রশাসন কোর্সের প্রশিক্ষণের মাধ্যমে সিভিল সার্ভিসে কর্মরত কর্মকর্তারা জাতি গঠন ও সুশাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন। তিনি সংবিধান সমুন্নত রেখে বৈষম্য ও শোষণমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

স্পিকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে পদার্পণ করেছে বাংলাদেশ। ২০২৪ সালে সম্পূর্ণভাবে উন্নয়নশীল এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে। তিনি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন শেষে বিসিএস অ্যাডমিন একাডেমির লাইব্রেরির মুক্তিযুদ্ধ কর্নার পরিদর্শন করেন।

প্রশিক্ষণ কোর্সে প্রশাসন ক্যাডারের ১১৩ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top