Monday , 13 May 2024
সংবাদ শিরোনাম

নিদাহাস ট্রফি থেকে এত লাভ

নিজেদের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে তিনজাতি টি-টোয়েন্টি সিরিজ ‘নিদাহাস ট্রফি’ আয়োজন করেছিল শ্রীলংকা। বাকি দুই প্রতিদ্বন্দ্বী ছিল বাংলাদেশ ও ভারত।

এ প্রতিযোগিতা থেকে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) যে আয় করেছে তা শুনলে যে কারও ভ্রু কুচকে যাবে! এ এক টুর্নামেন্ট থেকেই ৯৪০ মিলিয়ন রুপি লাভ করেছে স্বাগতিকরা।অথচ লাভের পরিমাণ ধারণা করা হয়েছিল মাত্র ১৯৫ মিলিয়ন রুপি। যা থেকে বাস্তবের লাভ ৪৮০ ভাগ বেশি। সত্যিই অবিশ্বাস্য।

সংবাদ সম্মেলনে লাভের বিষয়টি নিশ্চিত করেছেন এসএলসির প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা, আমরা যা আশা করিনি, বাস্তবে তাই ফলেছে। নিজ দূর্গে আয়োজিত সবচেয়ে সফলতম টুর্নামেন্ট এটি।

প্রত্যাশা ছিল, নিদাহাস ট্রফি থেকে মোট আয় হবে ৬৫০ মিলিয়ন রুপি। সেটা হয়েছে ১ দশমিক ৩৬ বিলিয়ন রুপি। এর মধ্যে আন্তর্জাতিক মিডিয়া স্বত্ত্ব এবং স্পন্সর থেকে এসেছে ১.২৬ বিলিয়ন রুপি। বাকিটা এসেছে টিকিট বিক্রি থেকে।

হয়তো লাভের মুখ দেখে সান্ত্বনা খুঁজবেন লংকানরা। তবে সেই টুর্নামেন্টের কথা মনে করিয়ে দিয়ে যেন বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের আক্ষেপ ফের জাগিয়ে তুললেন তারা।টানটান উত্তেজনার শিরোপা নির্ধারণী লড়াইয়ে শেষ বলে নাটকীয়ভাবে ভারতের কাছে হেরে যায় টাইগাররা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top