Sunday , 12 May 2024
সংবাদ শিরোনাম

ব্যাটে আগুন ঝরিয়ে সৌম্যের চোখ ধাঁধানো দেড় শ’

ব্যাটে আগুন ঝরালেন সৌম্য সরকার। ক্রিজে এতোটা তাণ্ডব এর আগে আর করেননি তিনি। চার-ছক্কার ঝড় তুলে ১৫৪ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন এই ওপেনার। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে আজ এই নান্দনিক ইনিংস খেলেন তিনি।

সকালে রেলিগেশন লিগে ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হয় সৌম্যের অগ্রণী ব্যাংক। টস হেরে ব্যাট করতে নামে তারা। শাহরিয়ার নাফিসের সঙ্গী হয়ে নামেন সৌম্য। নাফিস ২৪ রানে সাজঘরে ফিরলেও ক্রিজে ঠায় দাঁড়িয়ে ছিলেন সৌম্য। চার-ছক্কার তাণ্ডব চালিয়েছেন। বাউন্ডারির চেয়ে ছক্কাই হাঁকিয়েছে বেশি। মেরেছেন ১১ ছক্কা ও ৯ বাউন্ডারি! আর ১১টি ছক্কা হাঁকিয়ে মাশরাফির রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি।

লিস্ট ‘এ’ তে এতদিন এক ইনিংসে সর্বোচ্চ ১১টি ছক্কার রেকর্ড ছিল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মতুর্জার। তবে আজ তার সাথে নাম থাকবে সৌম্যেরও।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে তিনি সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৫ বিসিএলে দক্ষিণাঞ্চলের হয়ে। ২৪ মে অনুষ্ঠিত সেই ম্যাচে উত্তরাঞ্চলের বিপক্ষে ১২৭ রানের ইনিংস খেলেছিলেন সৌম্য। আর ঢাকা প্রিমিয়ার লিগে তার সর্বশেষ সেঞ্চুরি ছিল ২০১৪ সালে।

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিককেট মিলিয়েও প্রায় তিন বছর পর সেঞ্চুরির দেখা পেলেন সৌম্য। ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে শুধু ওয়ানডেতেই সেঞ্চুরি রয়েছে বাংলাদেশের এ ওপেনারের। সেটা ২০১৫ সালের ২২ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top