Tuesday , 14 May 2024
সংবাদ শিরোনাম

জাদুকর মেসির জোড়া রেকর্ড

জিরোনার বিপক্ষে বার্সেলোনার গোল উত্সবের ম্যাচে দুর্দান্ত দুটি রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। লা লিগায় সবচেয়ে বেশি দলের বিপক্ষে গোল করার রেকর্ডটি এখন তার দখলে। একইসঙ্গে গড়েছেন স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে বেশি করানোর রেকর্ড। লুইস সুয়ারেসের হ্যাটট্রিক আর মেসির জোড়া গোলে ঘরের মাঠে ক্যাম্প ন্যুতে শনিবার রাতে ৬-১ গোল জিরোনাকে উড়িয়ে দিয়েছে আর্নেস্তো ভালভের্দের দল। অপর গোলটি করেছেন ব্রাজিল তারকা ফিলিপ কুতিনহো।

তিনটি ক্লাব ছাড়া স্পেনের শীর্ষ লিগে এখন পর্যন্ত মুখোমুখি হওয়া সবগুলো দলের বিপক্ষে গোল করেছেন আর্জেন্টিনার এই খেলোয়াড়। তিনটি ক্লাবের মধ্যে কাদিস আছে এখন দ্বিতীয় সারির লিগে; রিয়াল মুর্সিয়া তৃতীয় সারি ও হেরেস চতুর্থ সারির লিগে আছে। ম্যাচের প্রথমার্ধেই গোল করে আতলেটিক বিলবাওয়ের স্ট্রাইকার আরিৎস আদুরিসকে ছাড়িয়ে লা লিগায় সবচেয়ে বেশি ৩৬টি ভিন্ন দলের বিপক্ষে গোল করার রেকর্ড গড়েন মেসি।

ম্যাচটিতে নিজে গোল করার আগে সুয়ারেসকে দিয়ে গোল করিয়ে ম্যাচের শুরুতে পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফেরান মেসি। এতে ১৪৮ বার সতীর্থদের গোলে অবদান রাখলেন আর্জেন্টাইন অধিনায়ক। যা লা লিগায় সর্বোচ্চ। দিয়ে গোল করা ও করানোর দিক থেকে এ মৌসুমে ইউরোপের সেরা পাঁচ লিগের শীর্ষে উঠলেন মেসি। চলতি লা লিগায় ব্যক্তিগত গোলের তালিকায় ২২ গোল নিয়ে তার অবস্থান শীর্ষে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top