Wednesday , 15 May 2024
সংবাদ শিরোনাম

আমির-জুনায়েদের হ্যাটট্রিকে অবিশ্বাস্য মিল

দুজনের হ্যাটট্রিকের মধ্যে এমন অদ্ভুত মিল খুব বেশি চোখে পড়ে না। তাই লাহোর কালান্দার্সের বিপক্ষে জুনায়েদ খানের হ্যাটট্রিকটি যতটা না ক্রিকেটীয় কারণে মনোযোগ টানছে, তার চেয়ে অনেক বেশি অবাক করছে সবাইকে। পাকিস্তান সুপার লিগের প্রথম হ্যাটট্রিকম্যান মোহাম্মদ আমিরের হ্যাটট্রিকের সঙ্গে যে রয়েছে এর অবিশ্বাস্য মিল।

আগে ব্যাট করে ৫ উইকেট ১৭৯ রান তোলে মুলতান সুলতানস। জবাবে ১৭.২ ওভারে ১৩৬ রানে গুটিয়ে যায় লাহোর। সুলতানদের ৪৩ রানের বড় জয়ের মূল কারিগর জুনায়েদ। পিএসএলের ইতিহাসে দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নিয়েছেন তিনি। সেটি যেন হুবহু আমিরের হ্যাটট্রিকের কপি।

১. দুজনই বাঁহাতি পেসার: পিএসএলের প্রথম আসরে (২০১৬) হ্যাটট্রিক করেন মোহাম্মদ আমির। ওই সময় তার বয়স ছিল ২৩ বছর। সবে স্পট ফিক্সিংয়ের দায়ে ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছিলেন তিনি। হ্যাটট্রিক করেই দোর্দণ্ড প্রতাপে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন এই বাঁহাতি স্পিডস্টার। বোলিংয়ের ধরনে জুনায়েদ খানও বাঁহাতি।

২. একই ভেন্যু: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হ্যাটট্রিক করেন আমির। সেটি ছিল লিগ পর্বের ম্যাচ। সেই গ্রুপ পর্বের ম্যাচে সেখানেই হ্যাটট্রিক করলেন জুনায়েদ।

৩. একই দিন: এ মিল সত্যিই অবিশ্বাস্য। পবিত্র জুম্মার দিনে হ্যাটট্রিক করেছিলেন আমির। ৫ ফেব্রুয়ারিও ছিল শুক্রবার। ঠিক একই দিনে হ্যাটট্রিক করলেন জুনায়েদ।

৪. প্রতিপক্ষ একই: পাকিস্তানের জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টির প্রথম আসরে লাহোর কালান্দার্সের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন আমির। ওই আসরে সেটি ছিল লাহোরের প্রথম ম্যাচ। একই দলের বিপক্ষে হ্যাটট্রিক করলেন জুনায়েদ। এবারের আসরেও এটি ছিল দলটির ওপেনিং ম্যাচ।

৫. একই অধিনায়কের অধীনে: মোহাম্মদ আমিরের হ্যাটট্রিকটি ছিল অধিনায়ক শোয়েব মালিকের অধীনে। তার নেতৃত্বেই টানা তিন বলে তিন উইকেট নেয়ার নজির গড়লেন জুনায়েদ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top