Thursday , 2 May 2024
সংবাদ শিরোনাম

হবিগঞ্জে বিএনপির মিছিলে পুলিশের গুলি ও লাঠিচার্জ

হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে গুলি ও লাঠিচার্জ করেছে পুলিশ। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বের করা বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

এ নিয়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এর পূর্বে ডিবি ওসি শাহ আলমের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মেয়র জি কে গউছকে আটক করে নিয়ে যেতে চাইলে এই পরিস্থিতি সৃষ্টি হয় বলে অভিযোগ বিএনপির।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মেয়র জি কে গউছের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করার চেষ্টা করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় ডিবির ওসি শাহ আলমের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মিছিলে  বাধা দেয়। এ নিয়ে মেয়র জি কে গউছের সঙ্গে সদর থানার ওসি ইয়াছিনুল হক ও ডিবির ওসি শাহ আলমের বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে মেয়র জি কে গউছকে পিস্তল দেখিয়ে গুলি করার হুমকি দেন ডিবির ওসি শাহ আলম। এ সময় মেয়র জি কে গউছকে আটক করে নিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশ। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এ সময় বিক্ষোভ মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে এবং গুলি নিক্ষেপ করে। এতে জেলা যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মো. ইলিয়াছ, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, সদর উপজেলা যুবদলের সহ-সভাপতি অলিউর রহমান অলি, জেলা যুবদল নেতা বাদশা সিদ্দিকী, আবুল বাশার ইসা, হাজী মতিনসহ ৩০ নেতাকর্মী গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন্নবী। তিনি এসে মেয়র জি কে গউছকে ছেড়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় পৌরসভার কর্মচারী ফারুক আহমেদ ও মজলিশপুর গ্রামের কাজল মিয়া নামের এক পথচারীকে আটক করা হয়।

এ ব্যাপারে সদর থানার ওসি ইয়াছিনুল হক জানান, জোরপূর্বক বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top