Saturday , 4 May 2024
সংবাদ শিরোনাম

মাহমুদ উল্লাহর ক্যাপ্টেন্সিতে মুগ্ধ মুশফিক

দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মত টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। তবে সেটা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরির সুবাদে। শ্রীলঙ্কার বিপক্ষে নিজের প্রথম অ্যাসাইনম্যান্টে বেশ ভালোভাবেই উতরে গেছেন মাহমুদ উল্লাহ। ম্যাচ ড্র হয়েছে। ব্যাট হাতে অবদান রেখেছেন। প্রশংসিত হয়েছে তার নেতৃত্বও।

টেস্ট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম এই টেস্ট সিরিজে শুধু একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে খেলছেন। উইকটের পেছনেও তার জায়গা নেই; সেখানে আছেন লিটন দাস। একজন ভারমুক্ত ক্রিকেটার হিসেবে মাহমুদ উল্লাহর নেতৃত্ব বেশ উপভোগ করেছেন মুশি। তার সামনে থেকে নেতৃত্ব দেওয়া মুগ্ধ করেছে ‘মি. ডিপেন্ডেবল’কে।

মুশি বলেছেন, ‘আমার কাছে খুবই ভালো লেগেছে। আর এমন কিছু সিদ্ধান্ত ছিল, যা রিয়াদ ভাই সব সময়ই নেন। ঘরোয়া পর্যায়ে, বিপিএলেও তিনি খুব ভালো অধিনায়কত্ব করেছেন। উনি অধিনায়ক থাকলে পারফরম্যান্সটাও অন্য রকম হয়। যা তিনি বিশ্বাস করেন তাই বলেন। এইটা আমাকেও অনুপ্রাণিত করেছে। পুরো দলই তার অধীনে খেলার জন্য মুখিয়ে থাকে।’

চট্টগ্রাম টেস্টের উইকেটে বোলারদের জন্য কিছুই ছিল না। সেখানে লঙ্কানদের রান উৎসব ঠেকাতে বারবার ফিল্ডিং সরাচ্ছিলেন মাহমুদ উল্লাহ। বোলিংয়ে আনছিলেন পরিবর্তন। এসব পরিবর্তনের দিকে তাই সবসময় চোখ রাখতে হয়েছে প্রতিপক্ষের। ব্যাট হাতে প্রথম ইনিংসে অপরাজিত ৮৩ রান ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২৮ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। হোম অব ক্রিকেটে মাহমুদ উল্লাহর নেতৃত্ব নিশ্চয়ই আরও উপভোগ্য হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top