Friday , 3 May 2024
সংবাদ শিরোনাম

লাগেজ খুলতেই হাজার হাজার নিষিদ্ধ সিগারেট

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও সাড়ে চারশ গ্রাম ওজনের সোনার বার জব্দ করা হয়েছে।

গতকাল শনিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা এই অভিযান চালিয়ে তিনজন যাত্রীর কাছ থেকে এসব পণ্য জব্দ করেন।

আটক যাত্রীরা হলেন চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দা ইমাম হোসেন, শরীয়তপুরের কামাল হোসেন ও মানিকগঞ্জের সালাম।

তিন যাত্রীই গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে দুবাই থেকে ৯ ডব্লিউ ২৭২ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের লাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজর রাখা হচ্ছিল। যাত্রী ইমাম হোসেন ২ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে দ্রুত গ্রিন চ্যানেল পার হচ্ছিলেন। এ সময় তাঁর গতিরোধ করে লাগেজ খুলে দেখেন, সেখানে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা। ওই লাগেজ থেকে ৯ হাজার ৬০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি বেনসন অ্যান্ড হেজেস ব্র্যান্ডের সিগারেট আটক করা হয়। মোট ৪৮টি প্যাকেটে এসব সিগারেট ছিল।

আমদানি নীতি অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কবার্তা লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না। তবে সম্প্রতি সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) বসানোর কারণে শুল্ক ফাঁকি দিতেই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের আনুমানিক দাম প্রায় ২৪ লাখ ৮০ হাজার টাকা। এসব পণ্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top