Saturday , 4 May 2024
সংবাদ শিরোনাম

‘বাংলাদেশকে জঙ্গিবাদের অভায়ারণ্য হতে দেব না’

“সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা বিভ্রান্তিকর তথ্য দিয়ে একটি গোষ্ঠী দেশকে অশান্ত করার চেষ্টা করছে। ২০১৩ সালে এই গোষ্ঠীই চাঁদে সাঈদীর ছবি দেখা গেছে বলে মিথ্যা গুজব ছড়িয়ে দেশে ব্যাপক নাশকতা চালিয়েছিল।

এদের ফাঁদে পা দেওয়া যাবে না। ”

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্টেডিয়ামে আয়োজিত জঙ্গি ও মাদকবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ  মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

এসব অপকর্মের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, “আমরা কখনও বাংলাদেশকে জঙ্গিবাদের অভায়ারণ্য হতে দেব না। ” এ জন্য জনগণকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মো. গোলাম রাব্বানী, সমাজকল্যাণ  মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, শিবগঞ্জ আসনের সাবেক এমপি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামূল হক, জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মো.  মঈনুদ্দীন মণ্ডল, ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক রুহুল আমিন, সদস্য সচিব সামিউল হক লিটন, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি অ্যাডভকেট আতাউর রহমান, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, জেলা পরিসদ সদস্য হালিমা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, “জঙ্গি মোকাবেলায় পুলিশের সক্ষমতা বেড়ে যাওয়ায় পৃথিবীর অনেক দেশ ব্যর্থ হলেও জনগণের সহায়তা নিয়ে বাংলাদেশ জঙ্গি  মোকাবেলায় সফলতা অর্জন করেছে। ” তিনি বলেন, “ব্রিটিশ ও পাকিস্তানি শাসকরা ক্ষমতা ধরে রাখতে পুলিশকে ব্যবহার করায় জনগণের সঙ্গে পুলিশের দূরত্ব সৃষ্টি হয়েছিল। আমরা কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সেই দুরত্ব কমিয়ে আনার চেষ্টা করছি। প্রতিটি এলাকায় কমিউনিটি পুলিশিংয়ের কমিটি সক্রিয় থাকায় এখন অপরাধ দমনে জনগণের কাছ থেকে তথ্য পাচ্ছে পুলিশ।

এই ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে। ”

এর আগে তিনি শিবগঞ্জ থানার নবনির্মিত চারতলা ভবন উদ্বোধন করেন। ছয় কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ ভবনটি নির্মাণ করেছে। শিবগঞ্জ উপজেলা স্টেডিয়ামে বিশাল প্যান্ডেল ও এর আশপাশে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ প্রায় ১৫ হাজার মানুষের সমাগম হয়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top