Monday , 29 April 2024
সংবাদ শিরোনাম

বৃহস্পতিবার সারা দেশে, শনিবার ঢাকায় বিএনপির বিক্ষোভ

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সারা দেশের জেলা সদরে বিক্ষোভ করবে বিএনপি। এ ছাড়া একই কারণে শনিবার ঢাকা মহানগরে সকল থানায়ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

আজ বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে বিএনপি দুই দিনের কর্মসূচি ঘোষণা করে।

বৃহস্পতিবার সারা দেশের জেলা ও মহানগরে এবং আগামী শনিবার ঢাকা মহানগর প্রতিটি থানা ইউনিটে এ প্রতিবাদ মিছিল কর্মসূচি পালন করা হবে। সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বিএনপি সংঘাতে জড়াতে চায় না। আমরা আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে। সরকার সমঝোতার পথে আসবে। আমরা সমঝোতার পথ খোলা রাখতে চাই। বিএনপির মহাসচিব বলেন, আমরা মনে করি খালেদা জিয়ার গাড়িবহরে হামলা গণতন্ত্রের ওপর এবং মানবতার বিরুদ্ধে হামলা। এই হামলা বাংলাদেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে যে সংগ্রাম তার বিরুদ্ধে হামলা।

শনিবার চার দিনের সফরে ঢাকা থেকে কক্সবাজার রওনা দেন খালেদা জিয়া। বিকেলে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল মানুষ গাড়িবহরের ওপর হামলা চালায়। এ সময় ওই ব্যক্তিরা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা বেসরকারি টেলিভিশন চ্যানেল আই, ডিবিসি, একাত্তর ও বৈশাখী টেলিভিশনের গাড়িসহ বেশকিছু যানবাহনে হামলা চালিয়ে ভাঙচুর করে। এরপর অবশ্য চট্টগ্রামেও বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top