Monday , 29 April 2024
সংবাদ শিরোনাম

খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা, আদেশ পরে

যুক্তরাজ্যে থাকাকালীন সময়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনের তাজ হোটেলে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে গোপন বৈঠক করেছেন দাবি করে আদালতে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক মামলাটি দায়ের করেন।

বেলা সোয়া ১২টার দিকে এ মামলার শুনানি শেষে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসুদের আদালত। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্প্রতি যুক্তরাজ্য ভ্রমণের সময় লন্ডনে অবস্থানকালে বিভিন্ন হোটেলে বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠক করে দেশ এবং বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। বিশেষ করে, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য আইএসের সঙ্গে ষড়যন্ত্র করেছেন।

এসব বৈঠক সম্পর্কে গত ২০ জুলাই যুক্তরাষ্ট্রের কিছু গণমাধ্যম এবং গত ২৭ জুলাই ও ২৮ জুলাই বাংলাদেশের সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে উল্লেখ করে মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারিরও আবেদন জানানো হয়েছে।

এর আগে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের কারণে গত বছর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে এক আইনজীবী রাষ্ট্রদ্রোহের মামলা করেন। এর আগে খালেদা জিয়া প্রায় তিন মাস লন্ডনে অবস্থান করেন। গত ১৮ অক্টোবর তিনি দেশে ফেরেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top