Saturday , 4 May 2024
সংবাদ শিরোনাম

কলেজ ছাত্রীকে ‘অস্ত্র ঠেকিয়ে অপহরণ’

নিজস্ব প্রতিনিধি: বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় রাজধানীর উপকণ্ঠ সাভার উপজেলার আশুলিয়ায় প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে এক কলেজছাত্রীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল সোমবার বিকেলে আশুলিয়ার আউকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ছাত্রী সাভারের একটি কলেজে স্নাতক প্রথমে বর্ষে পড়ছেন। তাঁকে অপহরণ করা হয়েছে মর্মে গতকাল রাতেই ছয়জনকে আসামি করে আশুলিয়ায় থানায় একটি মামলা করেন তাঁর বাবা।

কলেজছাত্রীর এক চাচা জানান, আশুলিয়ার কুমকুমারী এলাকার একটি হত্যা মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আসামি আতাউর রহমানের ছেলে লেমন মিয়া (২২) তাঁর ভাতিজিকে অপহরণ করেছে। কলেজে যাওয়ার পথে লেমন প্রায়ই তাঁর ভাতিজিকে উত্ত্যক্ত করত। কয়েক দিন ধরে লেমন প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল।

ওই ব্যক্তির অভিযোগ, দুদিন আগে লেমন তাঁদের বাড়িতে এসে তাঁর ভাতিজিকে প্রস্তাব দেয়। তবে তাঁরা ওই প্রস্তাবে রাজি হননি। এর পর থেকেই লেমন তাঁর ভাতিজিকে তুলে নেওয়ার হুমকি দিয়ে আসছিল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বিকেলে আউকপাড়া এলাকা থেকে ঝুট ব্যবসায়ী চাচা শফিক মৃধার সহযোগিতায় লেমন ওই কলেজছাত্রীকে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে অপহরণ করে নিয়ে যায়।

ওই ছাত্রীর বাবার দায়ের করা মামলায় লেমনকে প্রধান আসামি ও তাঁর চাচা শফিক মৃধাকে দ্বিতীয় আসামি করা হয়। এর পর থেকে দুজনই পলাতক।

স্থানীয় কয়েকজন জানান, চাচা শফিক মৃধার সহযোগিতায় লেমন এর আগেও কয়েকজন কলেজছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিল। তার ভয়ে অনেকে কলেজে যাওয়া বন্ধ করে দেয়। কেউ কেউ এর প্রতিবাদ করলে তাদের মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিত লেমন।

এ বিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আউয়াল বলেন, ‘ছয়জনকে আসামি করে থানায় একটি মামলা করেছেন ওই ছাত্রীর বাবা। আমরা আসামিদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি। অপহরণের স্বীকার ওই কলেজ ছাত্রীর বাড়ি আশুলিয়ার আউকপাড়া গ্রামে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top