Thursday , 16 May 2024
সংবাদ শিরোনাম

দক্ষিণ আফ্রিকায় প্রথম জয়ের খোঁজে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : কির্ম্বালিকে পৃথিবীর হীরের খনি বলা হয়। পৃথিবীতে যত হীরে আছে, তার ৯০ শতাংশই এখান থেকে উত্তোলিত হয়। বিশ্বের সবচেয়ে বড় হীরের খনিও এই শহরে অবস্থিত। হীরের কথা এলো এই কারণে যে, বর্তমানে এখানেই অবস্থান করছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটা এখানেই হবে। টেস্ট সিরিজের দুঃস্বপ্ন ঝেড়ে এরই মধ্যে ভেন্যুতে চলে এসেছেন দুই দলের ক্রিকেটাররা। সিরিজের প্রথম ম্যাচটা যে কোনো দলের জন্যই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার জন্য ম্যাচটা আরো গুরুত্বপূর্ণ এই কারণে যে, দুই দলেরই হীরের টুকরোরা এই ম্যাচে খেলবেন। এই ম্যাচ দিয়ে বিশ্রাম শেষে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর অন্যদিকে দক্ষিণ আফ্রিকা এই ম্যাচে পাচ্ছে তাদের সেরা রত্ন এবি ডি ভিলিয়ার্সকে। এ ছাড়া অবসর ভেঙে ফিরে এসেছেন জেপি ডুমিনি। বুঝতেই পারছেন, হীরের শহরে বসবে রত্নের মেলা। আর এই হীরের শহরেই সফরের প্রথম জয় চায় টাইগাররা।

দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম পর্বটা মোটেও ভালো কাটেনি বাংলাদেশের। প্রথম ম্যাচে ৩৩৩ রানে হারের প্রথম দ্বিতীয় টেস্টে ইনিংস ব্যবধানে হারে টাইগাররা। হতাশার টেস্ট সিরিজ শেষে ওয়ানডেতে লড়াইয়ে ফিরতে চায় বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসানের মতো তারকারা ওয়ানডে দলে ফিরেছেন। এ ছাড়া নাসির হোসেনের মতো অলরাউন্ডারও রয়েছেন ওয়ানডে স্কোয়াডে। এই কারণে ওয়ানডে সিরিজটা নিয়ে বেশ আশাবাদী টাইগার ভক্তরা। সম্প্রতি সময়ে সীমিত ওভারের ক্রিকেটে পরিসংখ্যানটাও বাংলাদেশের পক্ষে কথা বলছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাম্প্রতিক পরিসংখ্যানটাও টাইগারদের পক্ষে কথা বলছে। প্রোটিয়াদের বিপক্ষে সর্বশেষ দুই লড়াইয়েই জয়ী দলটির নাম কিন্তু বাংলাদেশ!

সিরিজটা অন্য কারণেও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ জিতলে র‍্যাংকিংয়ের ছয়ে উঠে যাবে মাশরাফির দল। সাকিব আল হাসান তো বলেই দিয়েছেন, সিরিজ জয়ের জন্যই মাঠে নামবেন তাঁরা।

 

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top