Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

বিশ্বের চাপে মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

বিশ্বের চাপে মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

বিশ্বের চাপের মুখে মিয়ানমার সরকার নতি স্বীকার করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে বলে মনে করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ সোমবার বিকেলে সিরাজগঞ্জের শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী। ৬৩৬ কোটি টাকা ব্যয়ে হাসপাতালটি নির্মিত হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘মিয়ানমার একটি বর্বর সরকার, সেই এলাকার মানুষকে হত্যা করেছে, ধর্ষণ করেছে, নির্যাতন করেছে। গত কয়েক মাস ধরে আপনারা দেখছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, তাঁর নির্দেশনায় এই নিরীহ মানুষদের আশ্রয় দেওয়া হয়েছে। দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। মানবিক কারণে এই কয়েক লক্ষ মানুষকে আশ্রয় দিয়েছেন বাংলাদেশে। তাঁদের পুনর্বাসনের ব্যবস্থা করেছেন, খাদ্যের ব্যবস্থা করেছেন, চিকিৎসার ব্যবস্থা করেছেন। তাঁদের সকল ধরনের মানবিক সহায়তা তিনি দিচ্ছেন। এ জন্য সারা দুনিয়ার কাছে তিনি প্রশংসিত হয়েছেন।’

মোহাম্মদ নাসিম আরো বলেন, রোহিঙ্গারা হচ্ছে মিয়ানমারের অধিবাসী। মিয়ানমারের বর্বর সরকার নিজের দেশের মানুষকে হত্যা করছে। মিয়ানমারের মন্ত্রীর বাংলাদেশ সফরের প্রসঙ্গ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী আশা প্রকাশ করেন যে তিনি নিজের দেশের মানুষের দুঃখ দুর্দশা দেখে তাঁদেরকে ফিরিয়ে নিয়ে যাবেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনবার্সনের ব্যবস্থা গ্রহণ করুন। আমরা কোনো যুদ্ধ চাই না, আমরা শান্তিপূর্ণভাবে এ সংকটের সমাধান চাই।’

এ সময় সিরাজগঞ্জের চলমান উন্নয়ন চিত্র তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, দ্রুতগতিতে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের কাজ চলছে। জাতীয় নির্বাচনের আগেই কলেজের শিক্ষাবর্ষ চালু হবে। ১৭৬ কোটি টাকা ব্যয়ে চার লেনের প্রকল্পের কাজও দ্রুত শুরু করা হবে। আর সিরাজগঞ্জের মানুষকে নদীভাঙন থেকে রক্ষার জন্য ৫০০ কোটি টাকা ব্যয়ে বড় একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে সিরাজগঞ্জবাসী নদীভাঙন থেকে রক্ষা পাবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা দৃষ্টি রয়েছে সিরাজগঞ্জের প্রতি। এ জন্য সিরাজগঞ্জে ব্যাপক উন্নয়নকাজ বাস্তবায়ন হচ্ছে। এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে সিরাজগঞ্জের সবগুলো আসনেই আওয়ামী লীগ জয়লাভ করবে।

এ সময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু নুর মোহাম্মদ শামসুজ্জামান, পৌর মেয়র আবদুর রউফ ও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top