Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

অবশেষে ঘরের মাঠে জয় পেল রিয়াল

অবশেষে ঘরের মাঠে জয় পেল রিয়াল

স্পোর্টস ডেস্কঃ লা লিগার নতুন মৌসুমের শুরুটা মোটেও ভালো হয়নি রিয়াল মাদ্রিদের। দুটি ম্যাচে ড্র ও একটিতে হারের মুখ দেখে বেশ খানিকটা পিছিয়েই পড়েছে গতবারের শিরোপাজয়ীরা। লা লিগায় ঘরের মাঠে জয় পেতেও রিয়াল মাদ্রিদকে অপেক্ষা করতে হয়েছে নিজেদের সপ্তম ম্যাচ পর্যন্ত। অবশেষে সান্তিয়াগো বার্নাব্যুতে এসেছে সেই কাঙ্ক্ষিত জয়। রোববার এসপানিওলকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল।

লা লিগায় রোববারের আগে ঘরের মাঠে রিয়াল খেলেছিল তিনটি ম্যাচ। এ তিনটি ম্যাচের কোনোটিতেই জয়ের স্বাদ পায়নি ইউরোপের অন্যতম সেরা এই ক্লাব। ভ্যালেন্সিয়া ও লেভান্তের বিপক্ষে ড্রয়ের পর হেরে গিয়েছিল রিয়াল বেটিসের বিপক্ষে। অবশেষে রোববার বার্নাব্যুতে কাঙ্ক্ষিত সেই জয়টি পেয়েছে রিয়াল মাদ্রিদ। ইসকোর জোড়া গোলে ভর করে এসপানিওলকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

৩০ মিনিটের মাথায় রিয়ালের প্রথম গোলটির নেপথ্যের কারিগর ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর পাস থেকে বল পেয়ে সেটি জালে জড়িয়েছিলেন ইসকো। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধও শেষ করেছিল রিয়াল। দ্বিতীয়ার্ধে আবার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ইসকো। ৭০ মিনিটে তাঁর সৌজন্যেই রিয়াল পেয়েছে ম্যাচের দ্বিতীয় গোলটি। এবার ইসকোকে বল জুগিয়েছিলেন মার্কো অ্যাসেনসিও। শেষ পর্যন্ত এই ২-০ গোলের ব্যবধানেই জয় পেয়েছে রিয়াল।

লা লিগায় টানা দুটি জয় পেলেও পয়েন্ট তালিকায় এখনো বেশ খানিকটা পিছিয়ে আছে গতবারের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ। সাত ম্যাচের চারটিতে জয় দিয়ে তারা এখন আছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা সাত ম্যাচের সাতটিতেই জয় দিয়ে দখল করেছে শীর্ষস্থান। বার্সেলোনা ছাড়া লা লিগার প্রথম সাতটি ম্যাচের সাতটিতেই জয় পায়নি অন্য কোনো দল। ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সেভিয়া। আর তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা ভ্যালেন্সিয়া ও আতলেতিকো মাদ্রিদের ঘরে জমা হয়েছে ১৫ পয়েন্ট।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top