Monday , 29 April 2024
সংবাদ শিরোনাম

এবার উল্লাপাড়ার সহকারী স্টেশন মাস্টার বরখাস্ত

ট্রেন থেকে নামতে গিয়ে এমপি আহত

এবার উল্লাপাড়ার সহকারী স্টেশন মাস্টার বরখাস্ত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চলন্ত ট্রেন থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য (এমপি) তানভীর ইমাম আহত হওয়ার ঘটনায় এবার সহকারী স্টেশন মাস্টার আবদুল বাতেনকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল শুক্রবার রাতে পাকশী রেলের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) অসিম কুমার তালুকদার বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন দিয়েছে। তবে প্রতিবেদনে কী উল্লেখ করা হয়েছে তা জানাতে চাননি তিনি।

এর আগে এ ঘটনায়  উল্লাপাড়া স্টেশন মাস্টার সামছুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, গত সোমবার বিকেল পৌনে ৩টার দিকে সংসদ সদস্য তানভীর ইমাম ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনে তাঁর স্ত্রীকে তুলে দিতে স্টেশনে যান। স্ত্রীকে ট্রেনে তুলে দিয়ে তিনি নামার আগেই ট্রেনটি ছেড়ে দেয়। এ সময় তাড়াহুড়া করে ট্রেন থেকে নামতে গিয়ে পা পিছলে প্লাটফর্মে পড়ে যান তানভীর ইমাম। এতে পা ও হাতের কনুইয়ে আঘাত পান তিনি। এরপর স্টেশনে থাকা লোকজন ও তাঁর সমর্থকরা সংসদ সদস্যকে ধরাধরি করে স্টেশন মাস্টারের কক্ষে বসিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। একপর্যায়ে তানভীরের সমর্থকরা সহকারী স্টেশন মাস্টার আবদুল বাতেনের কক্ষে ঢুকে তাঁকে চড়-থাপ্পড় মারেন। সিগন্যালের পতাকার লাঠি দিয়ে পেটান।

তবে সহকারী স্টেশন মাস্টারকে মারধরের বিষয়টি অস্বীকার করেছেন সংসদ সদস্য তানভীর ইমামের ব্যক্তিগত সহকারী (পিএস) ইঞ্জিনিয়ার শওকত ওসমান।

পশ্চিমাঞ্চল রেলের পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) অসিম কুমার তালুকদার বলেন, সংসদ সদস্য প্লাটফর্মে পড়ে যাওয়া যেমন অনাকাঙ্ক্ষিত ও বিব্রতকর, তেমনি এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য সহকারী স্টেশন মাস্টারকে মারধর করাও দুঃখজনক। প্রাথমিকভাবে গাফিলতির জন্য স্টেশন মাস্টার শামসুল আলম এবং পরে সহকারী স্টেশন মাস্টার আবদুল বাতেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অসিম কুমার আরো জানান, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাঁদের প্রতিবেদন দিয়েছে। সেটি রাজশাহীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হয়েছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top