Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

বিদেশিদের হত্যা আমাদের কাম্য নয় : বেনজীর

যত বড় মাপের রাষ্ট্রবিরোধী গোষ্ঠী, সন্ত্রাসী বা জঙ্গি সংগঠনই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না, প্রতিরোধ করবোই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, অতিথিপরায়ণ হিসেবে খ্যাতি আছে বাংলাদেশের। কিন্তু বিনা কারণে নিরীহ বিদেশিদের হত্যা এটা আমাদের কাম্য হতে পারে না। মেহমানদের নিরাপত্তার কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে। আজ রবিবার দুপুরে পাবনার পুলিশ সুপারের কার্যালয়ে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আইন প্রয়োগকারী সংস্থা র‌্যাব, পুলিশ, বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাদের এক বৈঠক শেষে সাংবাদিকদের উদ্দেশে র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ এসব কথা বলেন।

র‌্যাবের ডিজি বলেন, দেশবিরোধী শক্তি, রাষ্ট্রবিরোধী শক্তি, জঙ্গি সন্ত্রাসীদের দমনে আমরা সক্ষম হয়েছি। দেশের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকারও বদ্ধপরিকর। জঙ্গি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে র‌্যাবের ডিজি বলেন, উত্তরবঙ্গেই প্রথম জেএমবি জঙ্গিদের উত্থান হয়। উত্তরবঙ্গের জেএমবি জঙ্গিদের উত্থানের পর আইন প্রয়োগকারী সংস্থা পর্যায়ক্রমে ১১০০ জঙ্গি গ্রেপ্তার করে তাদের শাস্তি নিশ্চিত করেন এবং তারা আদালত থেকে জামিনে বের হয়ে এসেছেন। তাদের পরবর্তী কর্মকাণ্ড নজরদারিতে রয়েছে।

তিনি বলেন, পাবনার ঈশ্বরদীতে খ্রিষ্টান যাজককে হত্যার চেষ্টার ঘটনার পর থেকে গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন স্তরের সদস্যদের মনিটরিং বৃদ্ধি করা হয়েছে। যত বড় মাপের রাষ্ট্রবিরোধী গোষ্ঠী, সন্ত্রাসী বা জঙ্গি সংগঠনই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না, প্রতিরোধ আমরা করছি এবং করবোই। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বেনজীর আহমেদ বলেন, পাবনার ঈশ্বরদীর পাকশীতে রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পসহ ওই অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত বিদেশি অতিথি ও পর্যটকদের নিরাপত্তার ব্যাপারে সব সময় মনিটরিং করা হচ্ছে। প্রতিনিয়ত সেখানকার তথ্য আপডেট করা হচ্ছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top