Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

অপরাধীদের ধরতে অভিযান চালানো হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি-জামায়াত-শিবির বলে কোনো কথা নয়, রুটিন মাফিক সারা দেশে অপরাধীদের ধরতে অভিযান চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রবিবার দুপুরে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনের মাল্টিপারপাস হলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)র ১৫তম গণপ্রকৌশল দিবস ও ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা দেশে যে অভিযান চালানো হচ্ছে, এটা আমাদের রুটিন মাফিক কার্যক্রম। গণগ্রেপ্তার নয়। আমাদের গোয়েন্দাদের তথ্য মোতাবেক এ অভিযান চলছে। এখানে বিএনপি-জামায়াত-শিবির বলে কোনো কথা নেই। অপরাধী হিসেবে তথ্য পাওয়ার কারণেই তাদেরকে গ্রেপ্তার করা হচ্ছে।

ব্লগার হত্যাকাণ্ডের প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, এ পর্যন্ত যে ক’জন ব্লগার খুন হয়েছে তাদের মধ্যে দুজনের বিচার চলছে। আরো দুজন ব্লগার হত্যার সন্দেহভাজন ব্যক্তিদের আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উদ্দেশে মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সারাবিশ্ব বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। দক্ষ বাংলাদেশ গড় এই প্রতিপাদ্যের কোনো বিকল্প হয় না। এ প্রতিপাদ্যের বাস্তব রূপ দিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা কার্যকর ভূমিকা নেবে।

আসাদুজ্জামান কামাল বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এবং আপনারাসহ দেশের মানুষের সহযোগিতায় ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নিত হবে। প্রধানমন্ত্রীর প্রতিটি উপজেলায় কারিগরি কলেজ প্রতিষ্ঠা করবেন। সে জন্য তিনি দুই হাজার ৯ শ কোটি টাকা বরাদ্দও দিয়েছেন। সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। স্বাগত বক্তব্য দেন আইডিইবির সাধারণ সম্পাদক ম. শামসুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা শেষে সংগঠনের এক বর্ণাঢ্য র‌্যালি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top