Saturday , 27 April 2024
সংবাদ শিরোনাম
ইজতেমা ময়দান নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে : আইজিপি

ইজতেমা ময়দান নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে : আইজিপি

নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বিশ্ব ইজতেমা ময়দান বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পুলিশের যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা রয়েছে বলেও জানান তিনি।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে টঙ্গীর বিশ্ব ইজতেমায় পুলিশের কন্ট্রোল রুমে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ইজতেমাস্থলের নিরাপত্তায় প্রায় ১৫ হাজার পুলিশ সদস্য থাকবেন। এছাড়া, বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াট টিম, ডগ স্কোয়াড, বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত টিম, ক্রাইম সিন ভ্যান, চুরি, ছিনতাই ও পকেটমার প্রতিরোধে টিম, নৌ টহল এবং হেলিকপ্টার টহল থাকবে। রেলওয়ে স্টেশনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ইজতেমা ময়দানের প্রবেশ ও প্রস্থান পথ এবং কৌশলগত পয়েন্টসমূহে পর্যাপ্ত সংখ্যক সিসিটিভি, নাইট ভিশনসহ আইপি ক্যামেরা, ভিডিও ক্যামেরা থাকবে। ওয়াচ টাওয়ার স্থাপনের মাধ্যমে পুরো ইজতেমা ময়দানের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

পুলিশ প্রধান বলেন, ইজতেমা ময়দানের প্রবেশপথগুলোতে আর্চওয়ে এবং হ্যান্ডহেল্ড মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির ব্যবস্থা থাকবে। ইজতেমাস্থলে ভিআইপিদের গমনাগমন এবং অবস্থানকালে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ইজতেমায় আগত বিদেশি মেহমানদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ইজতেমাকে ঘিরে এখন পর্যন্ত জঙ্গি হামলা বা নাশকতার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবুও আমরা এ বিষয়ে সতর্ক রয়েছি।

এ সময় স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, জিএমপি কমিশনার মাহবুব আলম, ডিএমপি, জিএমপি এবং ঢাকা রেঞ্জসহ পুলিশের অন্য বিশেষায়িত ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং তাবলীগের মুরব্বীরা ছিলেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top