Thursday , 9 May 2024
সংবাদ শিরোনাম
কমনওয়েলথ মহাসচিব প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন

কমনওয়েলথ মহাসচিব প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কেসি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটার) দেওয়া একটি পোস্টে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার নির্বাচনী বিজয়ের জন্য আমার অভিনন্দন।’

তিনি বলেন, কমনওয়েলথ সচিবালয় জাতীয় অগ্রাধিকার অর্জনে বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব অব্যাহত রাখতে প্রস্তুত এবং বাংলাদেশের জনগণ ও কমনওয়েলথ পরিবারের সব সদস্যের জন্য শেখ হাসিনার সঙ্গে কাজ করার জন্য উন্মুখ।

৭ জানুয়ারি (রবিবার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২৯৯টি আসনে। এর ভেতর বাংলাদেশ আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি এবং স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের জোটের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি করে আসন পেয়েছে। নির্বাচনে একটি আসনে জয় পেয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি।

মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচন কমিশন ২৯৮ জন সংসদ সদস্যের তালিকাসহ গেজেট প্রকাশ করেছে। বুধবার (১০ জানুয়ারি) সকাল সোয়া দশটায় বিজয়ী ২৯৮ জন নবনির্বাচিত সংসদ সদস্য শপথ নিয়েছেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top