Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী

সাংবাদিক মোঃ কাসেমঃ                                            বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন শেষে বঙ্গভবনে যান তিনি। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন, সভাপতি মণ্ডলী সদস্য জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ শেখ হাসিনার নির্বাচনী এলাকা গোপালগঞ্জ ৩ আসনের কোটালীপাড়া ও টুংগীপাড়া আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ে নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

দলীয় প্রধানের মনোনয়ম ফরম কেনার মধ্য দিয়ে দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কার্যক্রম শুরু হল টানা তিন মেয়াদে ক্ষমতায় দলটির। এদিন সকালে কার্যালয়ে পৌঁছে দোতলায় স্থাপিত ঢাকা বিভাগের বুথ থেকে ৫০ হাজার টাকায় মনোনয়ন ফরম সংগ্রহ করেন শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভায় মনোনয়ন ফরম কেনার কথা জানান শেখ হাসিনা। ওই সভায় সভাপতিত্ব করেন দলীয় প্রধান শেখ হাসিনা। এ ছাড়া সভায় দলটির জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা অংশ নেন।

দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে আজ (শনিবার) থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। যা চলবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে। ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীরা মনোনয়ন ফরম দাখিল করতে পারবেন। এর আগেই দলীয় মনোনয়ন চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ৩০ হাজার টাকায় মনোনয়ন ফরম বিক্রি করেছিল দলটি। এবার তার দাম ৫০ হাজার টাকা করা হয়েছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয় থেকে বিভাগ ওয়ারী মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে। তবে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য দুটো করে বুথ থাকবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top