Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

এবার ইসরায়েলের তিন শহরে রকেট হামলা

ইসরায়েলের বিভিন্ন শহরকে লক্ষ্য করে হামলা করছে ফিলিস্তিন। নতুন করে তিনটি শহরে রকেট হামলা চালিয়েছে দেশটির স্বাধীনতাকামীদের সংগঠন হামাস। বুধবার (৮ নভেম্বর) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসলামিক জিহাদের সামরিক শাখা আল কুদস বিগ্রেড জানিয়েছে, তারা ইসরায়েলের তিনটি শহরে হামলা চালিয়েছে। এ শহরগুলো হলো গুশ দান, সেদরত ও মেফালসিম। এসব শহরে হামলায় কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা জানাতে পারেনি সামরিক শাখা।

হামাসের সামরিক শাখা কাসেম বিগ্রেড জানিয়েছে, তারা বেত লাহিয়ার উত্তর পূর্ব অঞ্চলে হামলা চালিয়েছে। এ সময় তারা একটি ট্যাংকও ধ্বংস করেছে। সামরিক এ শাখাটি এর আগে গাজার দক্ষিণ পূর্বাঞ্চলে দুটি ট্যাংক এবং উত্তরে আরেকটি ট্যাংক ও সেনাদের যান ধ্বংস করেছিল।

ফিলিস্তিনের পক্ষ থেকে হামলার দাবি করা এ বিষয়ে ইসরায়েলের সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি।

এর আগে মঙ্গলবার ইসরায়েলে একাধিক হামলা চালায় লেবানন। ইসরায়েলের সেনাবাহিনী জানায়, সীমান্তে তাদের ওপর লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ হামলা চালিয়েছে।

সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেন, লেবাননের সীমান্ত থেকে ছোড়া ২০টি রকেটলঞ্চার শনাক্ত করেছে তারা।

তিনি বলেন, লেবাননের হামলার জবাব দিয়েছে ইসরায়েল। দেশটির সেনাবাহিনী হামলার জবাবে পাল্টা কামানের গোলা ছুড়েছে।

এর আগে একই দিন ইসরায়েলের সেনাবাহিনীর ট্যাংককে লক্ষ্য করে হামলা চালায় লেবানন। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এ তথ্য জানায়।

আইডিএফ জানায়, লেবানন সীমান্তের সাতুলা এলাকায় সশস্ত্র গোষ্ঠী সেনাবাহিনীর ট্যাংকে লক্ষ্য করে এ হামলা চালিয়েছে। এ সময় তারা সেনাবাহিনীর ট্যাংককে লক্ষ্য করে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, আজ সকালে ইসরায়েলের সেনাবাহিনী হিজবুল্লাহকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। লেবানন থেকে হামলার জবাবে পাল্টা এ হামলা চালানো হয়।

তারও আগে হিজবুল্লাহর কর্মকর্তারা ইসরায়েলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ইসরায়েল বেসামরিক লোকদের ওপর হামলা করলে তার জবাবে দ্বিগুণ প্রাণহানি ঘটাবে লেবানন। রোববার ইসরায়েলি হামলায় তিন শিশুসহ এক বৃদ্ধা নিহতের ঘটনায় এ হুঁশিয়ারি দেয় হিজবুল্লাহ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top