Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার

শারদীয় দুর্গাপূজায় দায়িত্বপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরাপত্তা জোরদার করেছে র‌্যাব-১০। বিভিন্ন এলাকায় চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিতে সতর্ক থেকে দায়িত্ব পালন করছেন র‌্যাবের সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) এ তথ্য জানান র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (অপ্স) উপ-পরিচালক আমিনুল ইসলাম।

তিনি বলেন, সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ওয়ারী, নবাবগঞ্জ, দোহার, কেরানীগঞ্জ এবং মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‌্যাব-১০।

আগামী ২০ অক্টোবর ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ২৪ অক্টোবর বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হবে। এ উপলক্ষে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর বিভিন্ন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে। এতে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর সর্বমোট ৮৪০টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ১১৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা দেওয়ার লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে।

এছাড়াও পূজা উপলক্ষে রাজধানী ঢাকার প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোস্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top