Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

ইউক্রেনে সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত

পূর্ব ইউক্রেনের বাখমুতে একটি মিশনে যাওয়ার সময় একসঙ্গে দু’টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হয়েছেন। ইউক্রেনের সংবাদমাধ্যম কিয়েভ ইনডিপেনডেন্ট জানিয়েছে, নিহত সবাই পাইলট ছিলেন।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে গত মঙ্গলবার। তবে এ ব্যাপারে জানানো হয় বুধবার। তবে কী কারণে একসঙ্গে সেনাবাহিনীর ব্যবহৃত দুটি এমআই-৮ হেলিকপ্টার বিধ্বস্ত হলো সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

বুধবার ইউক্রেনীয় সেনাবাহিনী টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে। খবর আলজাজিরার।

বিবৃতিতে জানানো হয়, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে দেশের একটি রাশিয়ান-নিয়ন্ত্রিত সেক্টরে মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভাডা জানায়, দোনেৎস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটে। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, দুটি হেলিকপ্টার পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। এবং নিহতদের লাশ ঘটনাস্থল থেকেই উদ্ধার করা হয়েছে।

দুটি হেলিকপ্টার বিধ্বস্তের বিষয়টি এখন তদন্ত চলছে। তবে ইউক্রেনীয় সেনাবাহিনী এখন পর্যন্ত জানায়নি— এগুলো রুশ বাহিনী গুলি করে ভূপাতিত করেছে কিনা।

ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সাসপিলনেকে বিমানবাহিনীর মুখপাত্র ইয়েভহেন রাকিতা জানান, ওই দুটি হেলিকপ্টারে যারা ছিলেন তারা সবাই কর্মকর্তা ছিলেন। তবে নিরাপত্তাজনিত কারণে তাদের পরিচয় প্রকাশ করা হবে না।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top