Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

গরমে এবার বন্ধ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিক শাখার ক্লাস

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস বন্ধের পর এবার সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিক শাখার ক্লাসও বন্ধ ঘোষণা করা হয়েছে। তীব্র গরমের কারণে এই সিদ্ধান্ত এলো। আজ সোমবার (৫ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সব বিদ্যালয়ে প্রাথমিক স্তর সংযুক্ত রয়েছে, সেগুলোর প্রথম থেকে পঞ্চম শ্রেণির শ্রেণি কার্যক্রম আগামী ৮ জুন বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে।

সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) রূপক রায়ের সই করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্কুলে প্রাত্যহিক সমাবেশ স্থগিত থাকবে এবং শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে রোদের মধ্যে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রম থেকে বিরত থাকবে। শিক্ষার্থীদের পর্যাপ্ত পানি পানের পরামর্শ দিতে হবে। শিক্ষার্থীরা প্রয়োজনে নিজ বাসা থেকে পর্যাপ্ত পানি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসবে।

এ ছাড়া শ্রেণিকক্ষে পর্যাপ্ত প্রাকৃতিক আলো-বাতাসের জন্য প্রতিষ্ঠানের সব জানালা ও দরজা সম্পূর্ণ খোলা রাখার ব্যবস্থা করতে হবে। শ্রেণিকক্ষ, শিক্ষক মিলনায়তন ও কর্মচারীদের কক্ষে প্রয়োজনীয় বৈদ্যুতিক পাখা সক্রিয় রাখার ব্যবস্থা করতে হবে।

এর আগে গতকাল রোববার (৪ জুন) দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top