Thursday , 16 May 2024
সংবাদ শিরোনাম

স্বাস্থ্যসেবায় কমিউনিটি ক্লিনিকের ভূমিকা গুরুত্বপূর্ণ: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তার সুদক্ষ নেতৃত্বে মাতৃ ও শিশু মৃত্যুর হার কমেছে। শিশুদের টিকাদান কর্মসূচি সফল হয়েছে। সারাদেশে জনগণকে সুষ্ঠুভাবে কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হয়েছে। কমিউনিটি ক্লিনিক জনগণকে স্বাস্থ্যসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সরকারিভাবে ৩২ ধরনের ওষুধ জনগণকে সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার রংপুরের পীরগঞ্জে পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, মানবতার সেবায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এক অনন্য উদাহরণ। স্বাস্থ্যসেবা ক্যাম্পে সেবা প্রদানের জন্য ঢাকা থেকে প্রায় ৩০ জন বিশেষজ্ঞ চিকিৎসক এসেছেন, যা প্রশংসনীয়।

এ সময় স্বাস্থ্যসেবা ক্যাম্পে যোগ দেওয়া বিশেষজ্ঞ চিকিৎসকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি ক্যাম্পের বিভিন্ন বুথ পরিদর্শন করেন এবং সেবাপ্রার্থীদের খোঁজ নেন।

রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জন ও ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায় প্রমুখ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top