Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

৮ দিনের রিমান্ডে ইমরান খান

পাকিস্তানের জাতীয় জবাবদিহি আদালত ‘ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)’ পিটিআই চেয়ারম্যান ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছে। বুধবার এ রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়। এক দিন আগে ইমরানকে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয়েছিল।

এদিকে পৃথকভাবে, একটি দায়রা আদালত তোশাখানা মামলায় পিটিআই প্রধানকে অভিযুক্ত করেছে। উভয় শুনানি ইসলামাবাদ পুলিশ লাইনে অনুষ্ঠিত হয়, এটাকে মঙ্গলবার গভীর রাতে কঠোর নিরাপত্তার মধ্যে “এককালীন ব্যবস্থা” হিসাবে আদালতের স্থানের মর্যাদা দেওয়া হয়েছিল।

আল-কাদির ট্রাস্ট মামলার শুনানির সময়, দুর্নীতি পর্যবেক্ষক ইমরানের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করার জন্য আদালতকে অনুরোধ করেছিল। শুনানিতে সভাপতিত্ব করেন বিচারক মোহাম্মদ বশির।

পিটিআই চেয়ারম্যানের আইনজীবী খাজা হারিস এই অনুরোধের বিরোধিতা করেন এবং বলেছিলেন যে মামলাটি ব্যুরোর পরিধির মধ্যে পড়ে না। তিনি আরও বলেন, ‘ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)’ তদন্ত প্রতিবেদনও শেয়ার করেনি।

খোলা আদালতে শুনানির আহ্বান জানিয়ে তিনি বলেন, “প্রত্যেকেরই সুষ্ঠু বিচারের অধিকার রয়েছে। তিনি আরও বলেন, আল-কাদির ট্রাস্টের জমিতে একটি ভবন নির্মাণ করা হয়েছে, যেখানে মানুষ বিনামূল্যে শিক্ষা গ্রহণ করে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top