Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত

জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান জামাতে অংশ নিতে পারেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রশাসন অনুবিভাগ) মো. নায়েব আলী মণ্ডল এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আবহাওয়া অনুকূলে থাকলে সকাল সাড়ে আটটায় জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল থাকলে সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত হবে।

নায়েব আলী আরও বলেন, মূলত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ঈদের প্রধান জামাত আয়োজনের দায়িত্বে রয়েছে। তারা এ বিষয়ে প্রস্তুতি নিচ্ছে।

এছাড়া বরাবরের মতো এবারও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি ঈদ জামাত হবে। চাঁদ দেখা সাপেক্ষে ২২ বা ২৩ এপ্রিল ঈদুল ফিতর উদযাপিত হবে।

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের প্রধান জামাত নির্বিঘ্ন করতে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনের বুড়িগঙ্গা হলে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সমন্বয় সভায় সভাপতিত্ব করেন। শেখ তাপস বলেন, এবার জাতীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রপতিসহ ভিভিআইপিরা অংশ নেবেন বলে আমরা আশা করছি। এছাড়াও ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে ঈদের প্রধান জামাতে অংশ নিয়ে থাকেন। তাই এই আয়োজন নির্বিঘ্ন করার লক্ষ্যেই আজকের এই সমন্বয় সভা।

সমন্বয় সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, সংস্থা ও দফতর থেকে অংশগ্রহণকারী ব্যক্তিবর্গ তাদের মূল্যবান মতামত উপস্থাপন করেন এবং একটি সুশৃঙ্খল, সুন্দর ও সাবলীল ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আশা প্রকাশ করেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top