Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

ব্রিটেনের রানির কাছে প্রধানমন্ত্রীর শোকবার্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে শোকবার্তা পাঠিয়েছেন। রানির কাছে পাঠানো বার্তায় শেখ হাসিনা বলেন, প্রিন্স ফিলিপের মৃত্যুতে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষে এবং ব্যক্তিগতভাবে তিনি গভীর শোক জানাচ্ছেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণের কাছে ডিউক সবর্দাই দায়িত্ব ও সম্মানের দৃষ্টান্ত এবং আপনি ও কমনওয়েলথ জনগণের কাছে শক্তি ও সহায়তার মিনার হয়ে থাকবেন। প্রধানমন্ত্রী শোকবার্তায় ডিউক অব এডিনবার্গকে নিয়ে বাংলাদেশে রানির দুটি ঐতিহাসিক সফরের কথা উল্লেখ করেন। শেখ হাসিনা বলেন, ডিউক ফিলিপের মৃত্যুতে বাংলাদেশ এবং ব্রিটেনে বাংলাদেশি জনগোষ্ঠী একজন প্রকৃত বন্ধু মিত্রকে হারাল। বার্তায় তিনি বলেন, আপনি, রাজপরিবারের শোকসন্তপ্ত সদস্যরা এবং যুক্তরাজ্যের জনগণকে মহান সর্বশক্তিমান এই অপূরণীয় ক্ষতি সইবার সাহস ও ধৈর্য দান করুন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে দেওয়া আরেক শোকবার্তায় বলেন, আমরা প্রিন্সের বাংলাদেশে সফর এবং এ দেশের সঙ্গে তার সম্পৃক্ততা ও সদয় মনোভাবের কথা লালন করি, যা বাংলাদেশের জনগণের হৃদয় ছুঁয়েছিল। শোকসন্তপ্ত রানি ও রাজপরিবারের সদস্যদের জন্য এ অপূরণীয় ক্ষতি সইবার ধৈর্য ও শক্তি কামনায় আমরা যুক্তরাজ্যের শোকাহত বন্ধুপ্রতিম জনগণ ও সরকারের সঙ্গে রয়েছি।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top